ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে পরিবহন ধর্মঘট – দৈনিক সিলেটের দিনকাল

ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে পরিবহন ধর্মঘট

প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে পরিবহন ধর্মঘট

নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়ন শুরুর পর থেকে তা সংশোধনসহ বিভিন্ন দাবিতে কর্মবিরতি পালন করছেন গণপরিবহন মালিক-শ্রমিকরা। দেশের বিভিন্ন স্থানের পর এই দাবিতে এবার নারায়ণগঞ্জে পরিবহন শ্রমিকরা ধর্মঘটের ডাক দিয়েছে।

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে পরিবহন শ্রমিকদের ধর্মঘটে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কের প্রায় সব যান চলাচল বন্ধ রয়েছে। কিছু ছোট যানবাহন ছাড়া অন্য কোনো গাড়ি চলতে দেখা যাচ্ছে না সড়কগুলোতে।

জানা গেছে, ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্নস্থানে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। তারা সড়কে যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করছে। নারায়ণগঞ্জের কোথাও কোথাও শ্রমিকরা বিভিন্ন পরিবহনের বাস দিয়ে রাস্তা আটকে যানবাহন চলাচল বন্ধ করে রেখেছেন।

নতুন সড়ক পরিবহন আইন প্রসঙ্গে শ্রমিকরা জানান, গলায় এত বড় রশি নিয়ে তারা রাস্তায় গাড়ি চালাতে চান না। আইন সংশোধন করা না হলে সড়কগুলোতে শৃঙ্খলা ফিরবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন শ্রমিকরা।

শ্রমিকদের ধর্মঘট বিষয়ে বন্ধন পরিবহনের চেয়ারম্যান আইয়ুব আলী জানান, বুধবার সকাল থেকেই বাস চলাচল বন্ধ রয়েছে। শ্রমিকরা এই ধর্মঘট পালন করছে। এখানে বাস মালিকপক্ষের কিছু করার নেই।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মোল্লা তাসনিম হোসেন জানান, রাজধানী ঢাকার অংশে যানবাহন প্রবেশ এবং এখান থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছেন নারায়ণগঞ্জের শ্রমিকরা। নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় পরিবহন শ্রমিকরা এই প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। এছাড়া অন্য সড়কগুলোতে যানবাহন চলাচল করছে। কিন্তু সেটা তুলনামূলক কম।

ডেস্ক রিপোর্ট