ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনে উন্নিত করার চুক্তি সই: সম্ভাবনাময় বাংলাদেশের স্বপ্নপূরণে ঐতিহাসিক অভিযাত্রা – দৈনিক সিলেটের দিনকাল

ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনে উন্নিত করার চুক্তি সই: সম্ভাবনাময় বাংলাদেশের স্বপ্নপূরণে ঐতিহাসিক অভিযাত্রা

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৬

ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনে উন্নিত করার চুক্তি সই: সম্ভাবনাময় বাংলাদেশের স্বপ্নপূরণে ঐতিহাসিক অভিযাত্রা

dr-momin৯ অক্টোবর ২০১৬, রোববার: ঢাকা সিলেট মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্পের ফ্রেমওয়ার্ক চুক্তি সই করা হয়েছে। রোববার (৯ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর হোটেল র‌্যাডিসনে চায়না হার্বার ইঞ্জিনিয়ার এবং বাংলাদেশের সড়ক ও জনপথ অধিদপ্তরের মধ্যে এ চুক্তি সই হয়। প্রকল্পটি জি টু জি ভিত্তিতে বাস্তবায়ন হবে।
এ প্রকল্প বাস্তবায়ন হলে তিন ঘণ্টারও কম সময়ে ঢাকা-সিলেটে যাতায়াত করা যাবে। চারলেনের পাশাপাশি দু’টি আলাদা সার্ভিস লেন থাকবে, যেখানে স্লো মুভিংয়ের গাড়ি চলাচল করবে। প্রকল্পের আওতায় ব্রিজ নির্মিত হবে ৭০টি।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এ প্রকল্পে সম্ভাব্য ব্যয় ধরা হয়েছে প্রায় ১৭ হাজার কোটি টাকা। চীন দ্রুতগতিতে কাজটি করবে। ২০১৮ সালের শেষ দিকে অথবা ২০১৯ সালের শুরুর দিকে সড়কটি চালু হবে বলে আশা করা যায়।
চুক্তি সই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সিলেটের কৃতি সন্তান জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি অর্থনীতিবিদ ড.এ.কে এম মোমেন, কেন্দ্রীয় সমবায় ব্যাংক সিলেট বিভাগের সম্মানীত পরিচালক সিলেট জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা জনাব এসএম নুনু মিয়া, অর্থমন্ত্রীয় একান্ত সহকারী ও আওয়ামীলীগ নেতা জাবেদ সিরাজ, সিলেট মহানগর যুবলীগের নন্দিত নেতা সিলেট মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি ও ছাত্রলীগ নেতা মো. আবুল হোসেন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল