তানিম হত্যা মামলায় অর্থের বিনিময়ে আসামী হলেন ছাত্রদল নেতা উমেদ – দৈনিক সিলেটের দিনকাল

তানিম হত্যা মামলায় অর্থের বিনিময়ে আসামী হলেন ছাত্রদল নেতা উমেদ

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০১৮

তানিম হত্যা মামলায় অর্থের বিনিময়ে আসামী হলেন ছাত্রদল নেতা উমেদ

সিলেটের টিলাগড়ে আজাদ-রনজিত গ্র“পের আধিপত্যের জেরে ছাত্রলীগ কর্মী তানিম খান খুনের ঘটনায় দায়েরকৃত মামলায় মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক উমেদুর রহমান উমেদকে আসামী করা হয়েছে।

গত ১০ জানুয়ারি বুধবার রাতে তানিমের বন্ধু ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন রাহী বাদী হয়ে ২৯ জনকে এজহার নামী আসামি করে এ মামলাটি দায়ের করেন। নিহত তানিম সিলেট সরকারী কলেজের স্নাতক ৩য় বর্ষের শিক্ষার্থী। তানিমের পরিবার থেকে মামলা দিতে রাজি না হলে ছাত্রলীগ এই মামলা দায়ের করে।

সিলেট মহানগর ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক উমেদুর রহমান উমেদ বলেন, রাজনৈতিক ভাবে মোকাবেলায় ব্যার্থ হয়ে আগামী সিটি নির্বাচনে আমার বড় ভাইকে প্রাথী হওয়া থেকে বিরত রাখা এবং জায়গা জমি নিয়ে বিরোধীতার অংশ হিসেবে এই ষড়যন্ত্রকারী মহল মিথ্যা ও ষড়যন্ত্র মূলক ভাবে প্রায় ৩ লক্ষ টাকার বিনিময়ে ছাত্রলীগ নেতা তানিম হত্যা মামলায় আসামী করেছে। আমার জায়গা সম্পত্তি নিয়ে একটি পক্ষে সাথে দীর্ঘ দিন যাবত বিরোধ চলে আসছে। বিগত দিন এই ষড়যন্ত্রকারী মহল আমাকের রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে এধরনের হত্যা মামলায় মিথ্যার আসামী করেছেন। যারা মামলা দিয়েছেন তাদের সাথে এই অপরাধী চক্রের আতাত রয়েছে। আর সেই রাজনৈতিক প্রতিপক্ষ এর সঙ্গে হিরন মাহমুদ নিপুর বন্ধু ও আত্মীয়ের সম্পর্কের সহযোগিতায় তানিম হত্যা মামলায় আমাকে আসামী করা হয়েছে। এসময় তিনি তানিম হত্যাকান্ডের সাথে জড়িত প্রকৃত খুনিদের আটক ও যাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়েছে তা প্রত্যাহার এর আহবান করার জানান এবং তানিমের পরিবারে প্রতি গভীর শোক প্রকাশ করে তিনি বলেন এই ষড়যন্ত্রকারী মহল অতিথে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে সফল হতে পারেনি আগামীতেও পারবে না। ইনশাল্লাহ।

তানিম সিলেট জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রনজিত সরকারের অনুসারি। ঘটনার পর থেকেই তানিম হত্যার দায়ে অভিযোগ উঠে সিলেট সিটি করপোরেশনের কাউন্সিল ও মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ গ্র“পের অনুসারিদের বিরুদ্ধে।