তাহিরপুরে গোপনে কমিটি গঠনের পাঁয়তারা – দৈনিক সিলেটের দিনকাল

তাহিরপুরে গোপনে কমিটি গঠনের পাঁয়তারা

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৯

তাহিরপুরে গোপনে কমিটি গঠনের পাঁয়তারা

নিজস্ব প্রতিবেদক

সুনামগঞ্জের তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের পরিচালনা কমিটি গোপন করার অভিযোগে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন প্রতিষ্ঠানের অভিভাবকবৃন্দ। মঙ্গলবার (২৯ অক্টোবর) এ অভিযোগ দায়ের করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, পরিচালনা কমিটি গঠন প্রসঙ্গে অভিভাবকদের কোন কিছু না জানিয়ে কমিটি গঠনের চেষ্টা করা হচ্ছে। অভিভাবক সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নের ফরম জমাদানের নির্দিষ্ট সময়সীমাও ইতোমধ্যে অতিবাহিত হয়ে গেছে। অভিযোগ নামায় অভিভাবকগণ পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে মনোনয়ন ফরম দাখিলের সময়সীমা বৃদ্ধি করে নির্বাচনে অংশগ্রহণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়েছেন।

অভিভাবকদের সাথে কথা বলে জানা যায়, স্কুলে দায়সারা পদ্ধতিতে ছাত্রছাত্রীদের নিকট পরিচালনা কমিটি গঠনের বিষয়টি জানিয়ে দেয়া হয় এই বলে যে, তোমাদের কোন অভিভাবক যদি পরিচালনা কমিটির সদস্য পদে নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক থাকেন তবে তারা যেন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠান সংক্রান্ত কোন চিটিও নোটিশ বোর্ড লক্ষ্য করা যায়নি। যা নিয়মনীতিরই পরিপন্থী।

তবে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মো. ইয়াহিয়া তালুকদার বলেন, প্রতিষ্ঠানের নিয়মনীতি অনুসরণ করেই পরিচালনা কমিটির নির্বাচন সংক্রান্ত কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আমরা প্রতিটি শ্রেণী কক্ষে ক্লাস টিচারদের স্বাক্ষরিত অবস্থায় ছাত্রছাত্রীদের অবগত করেছি, যেন তাদের অভিভাবকরা নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক হলে মনোনয়ন ফরম নির্ধারিত সময়ের মধ্যে সংগ্রহ করেন। এছাড়া আমরা বিদ্যালয়ের নোটিশ বোর্ডেও এ সংক্রান্ত চিটি টানিয়ে দিয়েছি।

তিনি আরও বলেন, নির্বাচনে অংশগ্রহণের জন্য অভিভাবক সমাবেশ করতে হবে এ ধরনের কোন নিয়মকানুন বিধিমালায় নেই। আমরা যা করেছি প্রতিষ্ঠানের নিয়মনীতি অনুসরণ করেই করেছি। এখানে আমাদের আর কিছু করার নেই।

তাহিরপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জি বলেন, অভিভাবকদের না জানিয়ে তাহিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যে নির্বাচন করা হচ্ছে এ মর্মে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলেছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল