তাহিরপুর সীমান্তে ভারতীয় মদসহ কয়লাবাহী নৌকা আটক – দৈনিক সিলেটের দিনকাল

তাহিরপুর সীমান্তে ভারতীয় মদসহ কয়লাবাহী নৌকা আটক

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০১৯

তাহিরপুর সীমান্তে ভারতীয় মদসহ কয়লাবাহী নৌকা আটক

তাহিরপুর প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুর সীমান্তে ২৮ ব্যাটালিয়ন বিজিবি ট্যাকেরঘাট ও বিরেন্দ্রনগর বিওপির টহল দল পৃথক পৃথক বিশেষ অভিযান পরিচালনা করে ভারতীয় মদ বিড়ি কয়লা ও বারকী নৌকা আটক করে ।

বিজিবি সুত্রে জানাযায়, সোমবার ২৮ শে অক্টোবর রাত ৯ টার সময় বিরেন্দ্রনগর বিওপির একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক সীমান্ত পিলার ১১৯৩/৪-এস এর নিকট হতে আনুমানিক ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তাহিরপুর উপজেলার ১ নং উত্তর শ্রীপুর ইউনিয়নের সুন্দরবন নামক স্থান থেকে ১৭ বোতল ভারতীয় মদ এবং ৬২ প্যাকেট ভারতীয় নাসিরুদ্দিন বিড়ি আটক করে। যার মূল্য ২৮,১৫৮.৮০ টাকা।একই দিনে ট্যাকারঘাট বিজিবির একটি টহল দল রাত ৮ টায় সময় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক সীমান্ত পিলার ১২০৮/৪-এস এর নিকট হতে আনুমানিক ৯০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে তাহিরপুর উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বড়ছড়া থেকে ৪৯০ কেজি ভারতীয় কয়লা এবং ০১টি বারকী নৌকা আটক করে যার আনুমানিক মূল্য ৪৬,৩৭০/- টাকা।

উপজেলার সচেতন মহল জানান, প্রতিদিনই বিজিবির অভিযানে কমবেশি ভারত হতে অবৈধভাবে আসা ভারতীয় পন্য আটক করছে বিজিবি কিন্তু এর সাথে জড়িত ব্যক্তিরা অধরা থেকে যায়।তাদের দাবি যারা এই মাদক পাচার ও ভারত হতে অবৈধভাবে কয়লা পাচারের সাথে সম্পৃক্ত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা না হওয়া পর্যন্ত সীমান্ত পথে ভারতীয় পণ্য পাচার বন্ধ হবে না।

সুনামগঞ্জ -২৮ ব্যাটালিয়ন অধিনায়ক মাকসুদুল আলম গনমাধ্যমকে এর সত্যতা নিশ্চিত করে বলেন জব্দকৃত জমা করা প্রক্রিয়াধীন রয়েছে।

 

ফেসবুকে সিলেটের দিনকাল