তৃণমূল কর্মীদের কাছে সাখাওয়াত হোসেন শফিক একজন গণমানুষের নেতা – দৈনিক সিলেটের দিনকাল

তৃণমূল কর্মীদের কাছে সাখাওয়াত হোসেন শফিক একজন গণমানুষের নেতা

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

তৃণমূল কর্মীদের কাছে সাখাওয়াত হোসেন শফিক একজন গণমানুষের নেতা

জাহিদ হাসান রাতুল :
তিনি সকালে ধানমন্ডি ৩২ এ দলীয় প্রোগাম শেষ করে হাজার হাজার নেতা-কর্মীদের ভিড়ে, একটি পাশে গাছের ছাঁয়ার নিচে দাঁড়িয়ে ছিলেন গাড়ীর অপেক্ষায়। হঠাৎ করেই উঁনাকে দেখে এক এক করে সাবেক/বর্তমান ছাত্রনেতা তরুণ আওয়ামী লীগ নেতা’রা এসে হাজির তারা নাকি ছবি তুলবে উঁনার সাথে, এদিকে তিনি আদরের সহিত ধমক দিয়ে বললেন আরে ছবি পরে আগে বলো তোমরা কেমন আছো…? সবাই সকালের নাস্তা করছো তো…? উত্তর নেতা-কর্মীরা বললেন জ্বি ভাই ভালো আছি। মিষ্টি সুরে বললেন তিনি এবার আসো ছবি তুলো, এরপর অনেকক্ষণ বিভিন্ন বিষয় নিয়ে তাদের সাথে কথা বলে হাঁটতে হাঁটতে পাশে একটি টং দোকানে চা খাওয়ার জন্য বসে পরলেন। একজন কর্মী বলে উঠলো ভাই একটা ভালো রেষ্টুরেন্ট এ যাই, তিনি বললেন, এখানেই ভালো পরিবেশ চারিদিকে বাতাস তার মধ্যে গরম গরম চা খাও।
এবার সবাই মিলে চা খাচ্ছেন, তার মধ্যে কেউ কেউ কানে কানে ফিসফিস করে বলতে শুনেছি, এত বড় নেতা এমন হয়..? কোন অহংকার নাই, সাদামাঠা ভাবে চলা ফেরা তার, নেই কোন প্রটোকল ..? ওহ্ ভুলেই গিয়েছিলাম লিখতে, এতক্ষণ যতটুকু বললাম পুরো গল্পটা জোরে এই চা- চক্রে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাবেক একজন সংসদ সদস্য, ওই সাবেক এমপি চলে যাওয়ার সময় আমাকে বলে যাচ্ছেন রাতুল” আমরা আমাদের সিলেট বিভাগের দায়িত্বে এমন একজন গণমানুষের নেতা পেয়েছি সত্যিই অবাক করা বিষয়।
আমিও ওই সাবেক এমপি’র সাথে সুর মিলিয়ে বলতে চাই যে, এমন একজন রাজনৈতিক ব্যক্তির স্নেহের পরশে থাকতে পেরে আমি নিজেকে অনেকটা ভাগ্যবান মনে হয়।
হ্যাঁ যার কথা এতক্ষণ লিখলাম, নিচের ছবিতে লাল চিহ্ন দিয়ে মার্ক করা আছেন যিনি, তিনিই হলেন তৃনমুল থেকে উঠে আসা সাবেক তুখোড় ছাত্রনেতা আজকের জননেতা বাংলাদেশ আওয়ামী সাংগঠনিক সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সাখাওয়াত হোসেন শফিক ভাই।
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকেই তৃণমূল কর্মীদের কাছে সাখাওয়াত হোসেন শফিক হয়ে উঠেছেন গণমানুষের নেতা।

লেখক: জাহিদ হাসান রাতুল
সাংগঠনিক সম্পাদক এর ব্যক্তিগত সহকারী ও সাবেক ছাত্রলীগ নেতা।