দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আজ মাঠে নামছে ব্রাজিল – দৈনিক সিলেটের দিনকাল

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আজ মাঠে নামছে ব্রাজিল

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আজ মাঠে নামছে ব্রাজিল

ফিফা ফ্রেন্ডলি ম্যাচে আজ (মঙ্গলবার, ১৯ নভেম্বর) দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। সংযুক্ত আরব আমিরাতে মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি। আগের ম্যাচে আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছিল সেলেসাওরা। এতে কোপা আমেরিকা জয়ের পর টানা পাঁচ ম্যাচে জয় নেই ব্রাজিলের। কোরিয়াকে হারিয়ে তাই জয়ের উল্লাসে মাততে চায় তিতের শিষ্যরা।

কোপা আমেরিকার শিরোপা জেতার পর বৈশ্বিক ভ্রমণে প্রীতি ম্যাচ খেলে যাচ্ছে ব্রাজিল। তবে একবারও জিততে পারেনি তারা। সবশেষ ম্যাচে সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে একমাত্র গোলে হেরেছে সেলেসাওরা। সে ম্যাচে পেনাল্টি মিস করেন ব্রাজিলের জেসুস। আর আর্জেন্টিনার হয়ে মেসি পেনাল্টি মিস করলেও ফিরতি শটে গোল করেন। দারুণ প্রতিদ্বন্দ্বিতা করেও ব্রাজিল সে ম্যাচ বাঁচাতে পারেনি।

এদিকে, দল নিয়ে নানা পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাচ্ছেন কোচ তিতে। কোরিয়ার বিপক্ষেও হয়তো সেরকম চিন্তা ভাবনা করে মাঠে নামবে ব্রাজিল। এ ম্যাচেও নেই দলের মূল অধিনায়ক দানি আলভেজ। আর হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে খেলতে পারবেন না তারকা স্ট্রাইকার নেইমার।

তবে জেসুস, রড্রিগোদের নিয়ে ব্রাজিলের দলটি যে কারও বিপক্ষে শক্তিশালী। টানা কয়েক ম্যাচে জয় না পাওয়ায় আত্মবিশ্বাসে এখন কিছুটা ঘাটতি রয়েছে। কেবল একটি জয় পেলেই মনোবল ফিরে পাবে সেলেসাওরা। কোরিয়ার বিপক্ষে আরব আমিরাতে তাই জয়ের জন্য মুখিয়ে আছে ক্যাসিমিরো, ফিরমিনোরা।

এশিয়ান জায়ান্ট দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এখন পর্যন্ত পাঁচবার মুখোমুখি হয়েছে ব্রাজিল। এর মধ্যে চারবারই জিতেছে সেলেসাওরা। একবার তারা হেরে গেছে। সবশেষ ২০১৩ সালে দুই দল মুখোমুখি হয় কোরিয়ার রাজধানী সিউলে। যেখানে নেইমার ও অস্কারের গোলে স্বাগতিকদের ২-০তে হারায় ব্রাজিল।

স্পোর্টস ডেস্ক