দক্ষিণ সুরমার খালোপার গ্রামে গ্যাস রাইজারে বিস্ফোরনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি – দৈনিক সিলেটের দিনকাল

দক্ষিণ সুরমার খালোপার গ্রামে গ্যাস রাইজারে বিস্ফোরনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০১৭

দক্ষিণ সুরমার খালোপার গ্রামে গ্যাস রাইজারে বিস্ফোরনে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

দক্ষিণ সুরমা মোল্লারগাও ইউনিয়নের খালোপার গ্রামে গ্যাস লাইনের রাইজারে বিস্ফোরনের অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। গত সোমবার রাত ১২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।এতে প্রায় কয়েক লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, সোমবার রাত প্রায় পৌণে ১২টার দিকে স্থানীয় আশিক মিয়ার ঘরের গ্যাস রাইজারে ব্যাপক শব্দ হয়। এর কিছুক্ষণ পর দেখা যায় আশপাশে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িড়ে পড়ছে। এ সময় গ্রামবাসী মসজিদের মাইকে আগুনের সংবাদ প্রচার করলে বিভিন্ন গ্রাম থেকে লোকজন জড়ো হতে থাকেন।
অগ্নিকান্ডের ঘটনায় একটি ঘরের আধা-পাকা কয়েকটি রুম, দলিল-পত্র, বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজ, নগদ টাকা, স্বর্ণসহ কয়েক লক্ষ টাকার মালামাল পুড়ে যায়। অগ্নিকান্ডের খবর পেয়ে সিলেট ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। ঘরের মালিক আশিক মিয়া একটি হত্যা মামলায় পলাতক থাকায় তার ছেলে লন্ডন প্রবাসী সুমন আহমদ বলেন, বাড়িতে গত পাঁচদিন থেকে কেউ নাই। মা নানা বাড়িতে আর আমি মিরাবাজার এক আত্বীয়ের বাড়িতে ছিলাম। রাত ১১টা সময় চাচাতো ভাই ফোন করে বলেন বাড়িতে আগুন লেগেছে। কাটের পোড়া গন্ধ নাকে আসলে সন্দেহ হয় তার। এসময় ঘর থেকে বেরিয়ে বাড়ি দিকে এগিয়ে গেলে আগুনের শিখা দেখে লোকজনকে ডেকে আগুন নেভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন। তিনি ধারনা করছেন কেউ হয়ত শত্রুতা করে এসব করছে।
দক্ষিণ সুরমা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ফজল বলেন, অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে। তদন্ত করে জানা যাবে অগ্নিকান্ডের মূল কারণ কি।
দক্ষিণ সুরমা ফায়ার সার্ভিসের টিম লিডার আব্দুর রব বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে ঘরের ভিতর থেকে অথবা বাহিরের গ্যাস লাইনের রাইজার থেকে আগুনের সূত্রপাত হয়। তবে বাড়ির মালিক পক্ষ অভিযোগ করছেন শত্রুতা করে আগুন লাগানো হয়েছে।অপর দিকে সুমন আহমদ, গতকাল মঙ্গলবার সকালে সহকারি পরিচালক ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স খুলিয়াপাড়া, সিলেট বরাবরে অগ্নিকান্ডের ঘটনা পুন:তদন্তের আবেদন করেছেন বলে জানা গেছে।