দক্ষিণ সুরমায় নূরানী শিক্ষকদের দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত – দৈনিক সিলেটের দিনকাল

দক্ষিণ সুরমায় নূরানী শিক্ষকদের দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:৪৫ পূর্বাহ্ণ, আগস্ট ১৩, ২০১৮

দক্ষিণ সুরমায় নূরানী শিক্ষকদের দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

দক্ষিণ সুরমার মুক্তারপুরে নূরানী তা’লীমূল কুরআন বোর্ড সিলেট বাংলাদেশের তত্ত্বাবধানে ৩৩তম নূরানী মুয়াল্লিম প্রশিক্ষণ (বাংলা, গণিত ও ইংরেজি) কোর্স এর সমাপনি, সনদ বিতরণ ও নূরানী শিক্ষকদের দক্ষতা উন্নয়ন শীর্ষক এক সেমিনার গত শুক্রবার বিকেল ৩ টায় অনুষ্ঠিত হয়।
নূরানী তা’লীমূল কুরআন বোর্ডের চেয়ারম্যান হাফিজ মাওলানা বশির আহমদের সভাপতিত্বে ও কে.এম রশিদ আহমদের সঞ্চালনায় সেমিনারে প্রধান আলোচকের বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন, হবিগঞ্জের উপ-পরিচালক ও বিশিষ্ট গবেষক শাহ্ মুহাম্মদ নজরুল ইসলাম। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন জামেয়া দারুল আরক্বাম ইন্টারন্যাশনাল সিলেটের প্রিন্সিপাল মাওলানা মাহবুব সিরাজী। সেমিনার গ্রন্থনা-পরিকল্পনা ও মূল্যায়ন সমন্বক মাস্টার আবুল হোসেন ও মাওলানা সালেহ আহমদ।
সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বোর্ডের মহাসচিব মাওলানা উবায়দুল হক। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রধান প্রশিক্ষক মাওলানা হুসাইন আহমদ নোমান।
সেমিনারে বক্তারা বলেন, লেখা-পড়ার মানোন্নয়নে ভূমিকা পালনের মত অভিজ্ঞতা সঞ্চয় করার জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। ইসলামী শিক্ষার মাধ্যমে দ্বীনদ্বার ও দেশপ্রেমিক নাগরিক গড়াই নুরানী শিক্ষা ধারার মূল্য লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নে নূরানী শিক্ষকদেরকে প্রশিক্ষণলদ্ধ অভিজ্ঞতা কাজে লাগিয়ে শিক্ষার্থীদের ইসলামের প্রকৃত অনুসারি হিসেবে গড়ে তুলতে হবে। বক্তারা বলেন, প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে সঠিকভাবে কাজে লাগাতে পারলে আগামীর প্রজন্ম উপকৃত হবে এবং নানান ফেৎনা ফাসাদ থেকে রক্ষা পাবে। বক্তারা নিজেদের দক্ষতা বৃদ্ধি করে বর্তমান প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করলে এ জাতিকে আদর্শ ও উন্নত জাতি রূপে গড়ে তোলা সম্ভব হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। -বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল