দক্ষিণ সুরমায় সড়ক র্দুঘটনায় স্কুল ছাত্রী আহত ; গাড়ী ভাংচুর – দৈনিক সিলেটের দিনকাল

দক্ষিণ সুরমায় সড়ক র্দুঘটনায় স্কুল ছাত্রী আহত ; গাড়ী ভাংচুর

প্রকাশিত: ৮:৩৬ পূর্বাহ্ণ, মে ৩১, ২০১৬

দক্ষিণ সুরমায় সড়ক র্দুঘটনায় স্কুল ছাত্রী আহত ; গাড়ী ভাংচুর

KevK`vদক্ষিণ সুরমার মোমিনখলা এলাকায় স্কুলে যাবার পথে সড়ক র্দুঘটনা স্টার লাইট স্কুল এন্ড কলেজের ১ম শ্রেণীর এক স্কুল ছাত্রী আহত হয়েছে। আহত স্কুল ছাত্রীর নাম মারজানা জান্নাত (৮)। সে দক্ষিণ সুরমা থানাধীন কদমতলী বড়বাড়ি স্বর্ণশিখা ২০ নং বাসার শাকিল আহমদ মুন্নার মেয়ে। মঙ্গলবার সকাল ৯ টায় সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের মোমিনখলা এলাকায় র্দুঘটনা ঘটে। র্দুঘটনার পর ট্রাক চালক পালিয়ে গেলেও ট্রাকটি (ঢাকা মেট্রো ট- ১৬-৭৪৬৬) আটক করে জনতা।
স্কুল ছাত্রীর পরিবার সূত্রে জানাযায়, প্রতিদিনের মত মারজানা জান্নাত সকালে দাদীর সাথে বাড়ির সামনে একটি স্কুলে যাচ্ছিল। রাস্তা পার হবার জন্য রাস্তার পাশে অপেক্ষ করছিল এসময় বিপরীত (ফেঞ্চুগঞ্জ থেকে) দিক থেকে আসা একটি পন্যবাহী ট্রাক থাকে চাপাদেয়। এতে সে মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হয়। স্কুলের শিক্ষক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে আসলে সেখানে তার অবস্থার অবনতি হলে তাৎনকি তাকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তার অবস্থা আশংকা জনক।
স্থানীয় সূত্রে জানা যায়, একটি মালবাহী ট্রাক ফেঞ্চুগঞ্জ থেকে সিলেট আসার পথে মোমিনখলা নামক স্থানে এলে রাস্তার বিপরীত পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় স্কুল ছাত্রীকে চাপা দেয়। ট্রাকরে ধাক্কা খেয়ে স্কুল ছাত্রী জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় জরুরী ভিত্তিতে স্কুলে শিক্ষক তাকে  হাসপাতালে নিয়ে যান। পরে স্থানীয় লোকজন গাড়ী থামালে চালক পালিয়ে যায়। এসময় উত্তেজিত জনতা ও শিক্ষার্থীরা রাস্তার উপর অবৈধ ভাবে পাকিং করে ৩টি ট্রাক ভাংচুর করে এবং সড়ক অবরোধ করেন। সড়ক র্দুঘটনার পর স্টার লাইট স্কুলের ছাত্র/ছাত্রীদের ছুটি দিয়ে দেন প্রধান শিক্ষক। র্দুঘটনার খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থালে গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং ট্রাক জব্দ করে।
স্থানীয়রা আরো জানান, প্রতিদিন দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্ত্বর থেকে শিববাড়ি পর্যন্ত রাস্তার উপর গাড়ি অবৈধ ভাবে পাকিং করে রাখা হয়। ড্রাইভারা রাস্তার উপর গাড়ি রেখে চলে যায়। প্রতিদিন এ রকম ছোট বড় র্দুঘটনা ঘটে। সেই সাথে সকাল থেকে গভীর রাত পর্যন্ত যানজট লেগে থাকে। এব্যাপারে পত্র-পত্রিকায় বিভিন্ন সময় সংবাদ ও ছবি প্রকাশিত হলেও প্রশাসনের পক্ষ থেকে কোন কার্যকরি পদক্ষেপ নেয়া হয় না।
সড়ক র্দুঘটনার ব্যাপারে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনা (দক্ষিণ) জেদান আল মুসা জানান, দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্ত্বর থেকে শিববাড়ি পর্যন্ত রাস্তার উপর গাড়ি পাকিং করে রাখা হয় যা বেআইনি। আমি এব্যাপারে দক্ষিণ সুরমার থানার সহকারি পুলিশ কমিশনারকে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছি।