দক্ষিণ সুরমা আ’লীগের সম্মেলন: শেষ মুহুর্তের প্রচার প্রচারনায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা – দৈনিক সিলেটের দিনকাল

দক্ষিণ সুরমা আ’লীগের সম্মেলন: শেষ মুহুর্তের প্রচার প্রচারনায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা

প্রকাশিত: ৮:২৪ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

দক্ষিণ সুরমা আ’লীগের সম্মেলন: শেষ মুহুর্তের প্রচার প্রচারনায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা

দীর্ঘ প্রতীক্ষার পর সোমবার ২৫ নভেম্বর দক্ষিণ সুরমা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। কাউন্সিলর রয়েছেন ৩৬০জন।সম্মেলনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ। শেষ মুহুর্তের প্রচার প্রচারনায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা। সম্মেলনে ৩টি প্যানেল গঠিত হয়ে নির্বাচন হবে।

৩টি প্যানেলে সাংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী অনুসারী, উপজেলা চেয়ারম্যান আবু জাহিদ অনুসারী ও হাবিবুর রহমান হাবিব অনুসারী হয়ে প্যানেল ভিত্তিতে নির্বাচন হবে বলে দলীয় নেতাকর্মীরা মনে করছেন।

এবারের সম্মেলনে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৭ জন। সভাপতি পদে বর্তমানে সভাপতি হাজী সাইফুল আলম, সাবেক চেয়ারম্যান সৈয়দ মকবুল হোসেন মাখন, শাহ ছমির উদ্দিন, বর্তমান যুগ্ম সম্পাদক মোঃ সাহেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, আ’লীগ নেতা তপন চন্দ্র পাল, আব্দুর রব।

এদিকে সাধারণ সম্পাদক পদে যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন, মোগলাবাজার ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম শাইস্তা, উপজেলা সাংগঠনিক সম্পাদক মাসুক আহমদ, বদরুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সারোয়ার আলম মিথুন, সাবেক ছাত্রলীগ নেতা এবং প্রয়াত নেতা ডা. আব্দুশ শুকুরের পুত্র এডভোকেট শামীম আহমদ ও জেলা ছাত্রলীগ নেতা তোয়াহিদুল হক তুহিন।

সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন জেলা ছাত্রলীগ নেতা লায়েক আহমদ জিকু, আ’লীগ নেতা শাহ মোহাম্মদ সাদেক। উপজেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও আসন্ন সম্মেলনে সভাপতি পদপ্রার্থী হাজী সাইফুল আলম বলেন, রাজনীতি করি মানুষের জন্য। জনমানুষের কল্যাণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জীবনভর কাজ করে যাচ্ছেন। তাই রাজনীতিতে পাওয়ার আশায় নয়, জনগনের জন্য কিছু করতে সকলের সহযোগিতা চাই।

এ ব্যাপারে দক্ষিণ সুরমা আওয়ামীলীগ নেতা শাহ ছমির উদ্দিন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সচ্চতার রাজনীতিকে প্রতিষ্ঠিত করতে হবে। এ লক্ষ্য নিয়েই অনুষ্ঠিত হতে যাচ্ছে এ সম্মেলন। প্রার্থীদের মধ্যে রয়েছেন তরুণ ও প্রবীনরা। তবে তরুণ ও প্রবীণদের সমন্বয়ে একটি শক্তিশালী সচ্ছ কমিটি গঠিত হবে- এই প্রত্যাশা তার।

সাধারণ সম্পাদক পদপ্রার্থী এডভোকেট শামীম আহমদ বলেন, দুর্নীতি ও জঙ্গিবাদমুক্ত দেশ গঠনে তরুণ সমাজকে উদ্বুদ্ধ করতে হবে। তাই তরুণ নেতাদের দলে সুযোগ দিয়ে সংগঠনের কার্যক্রমকে যুগোপযোগী ও গতিশীল করতে হবে। তরুন ও প্রবীনদের সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি গঠন করে সংগঠনকে এগিয়ে নিতে হবে। তিনি আসন্ন সম্মেলনে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, ১৯৬৯ সালের ৭০দশকের সদর থানা কমিটি নিয়ে দক্ষিণ সুরমা আওয়ামীলীগের যাত্রা শুরু হয়। পরবর্তীতে ১৯৯৪-৯৫ সালে আহবায়ক মরহুম মৌলুল হোসেন যুগ্ম আহবায়ক হাজী রইছ আলী, হাজী ফারুক আহমদ, মোঃ সাহেদ হোসেনকে দিয়ে আহবায়ক কমিটি গঠন করা হয় । আহবায়ক কমিটির মধ্যদিয়ে সম্মেলনে ভোটের মাধ্যমে নির্বাচত সভাপতি আকবর আলী, সাধারণ সম্পাদক মরহুম ডাঃ আব্দুস শুকুর ও সাংগঠনিক সম্পাদক মোঃ সাহেদ হোসেন। উক্ত কমিটির মেয়াদ শেষে পরবর্তীতে ২০০৪ সালে আবারও সম্মেলনের মধ্যে দিয়ে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগ গঠিত হয়। তখন সভাপতি ডা. আব্দুশ শুকুর ও সাধারণ সম্পাদক হাজী রইছ আলী নির্বাচিত হন। সভাপতি ডা. আব্দুশ শুকুর মৃত্যুবরণ করলে দীর্ঘ দিন ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করেন বর্তমান সভাপতি হাজী সাইফুল আলম। এভাবেই চলে যায় দক্ষিণ সুরমা আওয়ামীলীগের প্রায় ১৫ বছর।

নিজস্ব প্রতিবেদক 

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল