দক্ষ জনগোষ্ঠীই পারে নিজের উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির উন্নয়ন সাধন করতে: মন্ত্রী ইমরান আহমদ

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২৩

দক্ষ জনগোষ্ঠীই পারে নিজের উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির উন্নয়ন সাধন করতে: মন্ত্রী ইমরান আহমদ

২০২২ সালের বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে রেডক্রিসেন্টের নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক :: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, দক্ষ ও যোগ্য জনগোষ্ঠীই পারে নিজের উন্নয়নের পাশাপাশি দেশ ও জাতির উন্নয়ন সাধন করতে। আমাদের প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন চান। তিনি এইজন্য ২০৪১ সালের ভিশনকে সামনে রেখে কাজ করছেন। আমরা যদি নিজেদের অবস্থান থেকে কাজ করি, তবে ডিজিটাল বাংলাদেশকে সহজেই স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলা সম্ভব। আমাদেরকে ভাষা শিক্ষাসহ কৃষিকাজে অগ্রণী ভূমিকা রাখতে হবে। রেডক্রিসেন্টের মতো সকল সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আওয়ামীলীগ দেশের মানুষের উন্নয়নের জন্যই রাজনীতি করছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে এবং আইএফসি ও হংকং রেডক্রস এর সহযোগিতায় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় ২০২২ সালের বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খানের সভাপতিত্বে এই বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। এই অনুষ্ঠানে ২০২২ সালে বন্যায় অধিক ক্ষতিগ্রস্ত আটটি গ্রামের ৪০০ পরিবারের মধ্যে ঘরের টিন ৩০ পিস করে, ৯ পিস লেট্রিনের টিন, বসতবাড়ি তৈরীর জন্য নগদ ২০ হাজার টাকা,ও লেট্রিন তৈরীর জন্য ১০ হাজার টাকা করে প্রদান করা হবে। এছাড়া ২৪০ টি পরিবারকে জীবিকায়নের জন্য নগদ পঁচিশ হাজার টাকা করে দেওয়া হবে। এই কার্যক্রমের আওতায় সরাসরি উপকারভোগী পরিবারের হাতে মোট তিন কোটি ৭২ লাখ টাকা প্রদান করা হবে। এই ৪শ পরিবারের মধ্যে আজ প্রথম ধাপে ১০০ পরিবারকে নগদ ২০ লাখ টাকা ও প্রায় ৪৮ লাখ টাকা সমমূল্যের প্রায় ১ হাজার পিস রঙ্গীন টিন বিতরন করা হয়।

রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের প্রোগ্রাম অর্গানাইজার মোঃ নাজিম খান এর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় পরিচালনা পর্ষদ সদস্য মস্তাক আহমেদ পলাশ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান জামিল, নির্বাহী কমিটির সদস্য ফেরদৌস চৌধুরী রুহেল, শোয়েব আহমদ, মোঃ মজির উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসি কান্ত হাজং, সহকারি পুলিশ সুপার প্রবাস সিংহ, সিলেট জেলা পরিষদ সদস্য আপ্তাব আলী কালা মিয়া, গোয়াইনঘাট সরকারি কলেজ অধ্যক্ষ ফজলুল হক, উত্তর রনিখাই ইউনিয়নের চেয়ারম্যান মাস্টার ফয়জুর রহমান, সিলেট পোস্ট অফিসের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মুহাম্মদ আব্দুল্লাহ, কোম্পানীগঞ্জ থানার ওসি সুকান্ত আচার্য, রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য আব্দুল বাতিন ফয়সল, অখিল চন্দ্র বিশ্বাস, আহমদ হোসেন খান, রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিট লেভেল অফিসার মোঃ নাজির শিকদার, সেন্ট্রাল রেডক্রিসেন্ট সোসাইটির এনডিআরটি সদস্য নুরুল ইসলাম মামুন, মোঃ আশরাফুল ইসলাম, বিশাল কুমার গুপ্ত, ইউপি সদস্য ফজলুর রহমান, পোস্ট অফিস পরিদর্শক লিপ্টন রায় তালুকদার, যুব প্রধান পলাশ গুন, উপ যুব প্রধান -১ চৌধুরী লাবিব ইয়াসির প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন যুব রেডক্রিসেন্ট সদস্য আবু জাকেরিন । সভাপতির বক্তব্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের চেয়ারম্যান এডভোকেট মোঃ নাসির উদ্দিন খান বলেন, আমাদেরকে কৃতজ্ঞতা স্বীকার করতে হবে। সরকার তাঁর অবস্থান থেকে দেশের উন্নয়নে কাজ করছে। আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনার জন্য সবাইকে কাজ করতে হবে। এতে দেশের সামগ্রিক অবকাঠামোগত উন্নয়ন সাধন হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল