দরগাহ-কুদরত উল্লাহ-কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত – দৈনিক সিলেটের দিনকাল

দরগাহ-কুদরত উল্লাহ-কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, মে ২৪, ২০২০

দরগাহ-কুদরত উল্লাহ-কেন্দ্রীয় জামে  মসজিদে ঈদের জামাত

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী এবার ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে না। এরই ধারাবাহিকতায় আগামীকাল সোমবার (২৫ মে) সিলেটের শাহী ঈদগাহসহ নগর ও শহরতলির কোনো ঈদগাহেই ঈদের নামাজের জামাআত অনুষ্ঠিত হবে না।

তবে স্বাস্থ্যবিধি মেনে সিলেট শাহজালাল দরগাহ মাজার মসজিদ ও হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে ২টি করে জামাআত অনুষ্ঠিত হবে।

এছাড়াও নগর ও শরহতলির বড় বড় মসজিদে একাধিক জামাআতের সম্ভাবনা রয়েছে। তবে সেটি আগত মুসল্লির উপর নির্ভর করছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

জানা যায়- হযরত শাহজালাল দরগাহ মাজার মসজিদে ঈদের নামাজের জামায়াত প্রথমটি সকাল সাড়ে ৮টায় এবং দ্বিতীয়টি সাড়ে ৯টায়। এর একটিতে ইমামতি করবেন হাফিজ মাওলানা আসজাদ আহমদ ও অপরটিতে হাফিজ মাওলানা হুজায়ফা হুসাইন।

অন্যদিকে, সিলেটের বন্দরবাজারস্থ হাজী কুতরত উল্লাহ জামে মসজিদেও ঈদের নামাজের জামাআত ২টি অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টায় একটি আর সাড়ে ৯টায় আরেকটি। একটিতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব সাঈদ বিন নুরুজ্জমান আালমদানি এবং অপরটিতে মসজিদের মোয়াজ্জিন। বিষয়টি নিশ্চিত করেছেন মসজিদ কমিটির সেক্রেটারি সিলেটের সিনিয়র সাংবাদিক মুকতাবিস উন নুর।

অপরদিকে, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাআত একটাই অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিতব্য জামাআতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা আবু হুরায়রা নোমান। বিষয়টি নিশ্চিত করেছেন মসজিদের মোতাওয়াল্লি মো. নজমুল হোসাইন।

  •  
  •  
  •  
  •  
  •