দশকসেরা দলে বাবরকে না রাখায় আইসিসিকে বিষোদগার শোয়েবের – দৈনিক সিলেটের দিনকাল

দশকসেরা দলে বাবরকে না রাখায় আইসিসিকে বিষোদগার শোয়েবের

প্রকাশিত: ৬:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৮, ২০২০

দশকসেরা দলে বাবরকে না রাখায় আইসিসিকে বিষোদগার শোয়েবের

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০১০ থেকে ২০২০ পর্যন্ত সেরা পারফরম করে যাওয়া ক্রিকেটাদের তালিকা প্রকাশ করেছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি– তিন ফরম্যাটের দশকসেরা খেলোয়াড়দের কোনো দলেই জায়গা হয়নি পাকিস্তানের ক্রিকেটারদের।

আফগান ক্রিকেটার রশিদ খানের ঠাঁই হলেও সেখানে জায়গা হয়নি এ সময়ের টি-টোয়েন্টি র্যাং কিংয়ের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান ও পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজমের।

বাবর আজমকে তালিকার বাইরে রেখে আইসিসির করা দশকের বিশ্ব টি-টোয়েন্টি দল প্রকাশে অসন্তুষ্টি প্রকাশ করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার।

দশকের বিশ্ব টি-টোয়েন্টি দল নয়, আইসিসি আইপিএল দল বানিয়েছে বলে মন্তব্য করেছেন শোয়েব।

নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলেছেন, আমার ধারণা– আইসিসি ভুলে গেছে যে, পাকিস্তানও আইসিসির সদস্য এবং দেশটি টি-টোয়েন্টি ক্রিকেট খেলে। বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র্যাং কিংয়ের শীর্ষ স্থানীয় ব্যাটসম্যান বাবর আজমকে চোখে পড়েনি আইসিসির। তারা পাকিস্তান থেকে একজন খেলোয়াড়কেও বেছে নেয়নি।

আইসিসির ওপর অভিমান মেশানো ক্ষোভ প্রকাশ করে শোয়েব আখতার বলেন, এমন দশকের টি-টোয়েন্টি টিমে অন্তর্ভুতির দরকার নেই পাকিস্তানের। কারণ আইসিসি আইপিএল দল ঘোষণা করেছে। বিশ্ব ক্রিকেট দল নয়। এ সময়ে টি-টোয়েন্টিতে বাবর আজমের চেয়ে গ্রেট আর কাউকে দেখছি না। টি-টোয়েন্টিতে বাবর পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী। তার গড় দেখুন– বিরাট কোহলির তুলনায় বেশ ভালো। আমি নিশ্চিত, আমার এই ভিডিও দেখার পর ফের দশকের বিশ্ব টি-টোয়েন্টি দল ঘোষণা করার কথা ভাবতে হবে আইসিসিকে।

উল্লেখ্য, আইসিসি ঘোষিত দশকসেরা টি-টোয়েন্টি, ওয়ানডে আর টেস্ট দলের বিষয়ে অনেক বিশ্লেষকই হতভম্ব।

দশকসেরা আইসিসির টেস্ট দলে জায়গা হয়নি পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, জিম্বাবুয়ে ও আফগানিস্তানের কোনো ক্রিকেটারের।

আইসিসির দশকসেরা ওয়ানডে দলে নেই পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আফগানিস্তানের কোনো ক্রিকেটার।

দশকসেরা টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, বাংলাদেশ ও জিম্বাবুয়ের কোনো ক্রিকেটারের।

কিন্ত আইসিসির তিন ফরম্যাটের দলে একক আধিপত্য বিস্তার করেছেন ভারতীয় বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। তিনি টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির তিন ফরম্যাটের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন। এ ছাড়া আর কোনো ক্রিকেটার দশকসেরা তিন দলে জায়গা পাননি।

তথ্যসূত্র: ক্রিক ট্র্যাকার