দশক সেরা কোনো দলে জায়গা হয়নি পাকিস্তানি ক্রিকেটারদের – দৈনিক সিলেটের দিনকাল

দশক সেরা কোনো দলে জায়গা হয়নি পাকিস্তানি ক্রিকেটারদের

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২০

দশক সেরা কোনো দলে জায়গা হয়নি পাকিস্তানি ক্রিকেটারদের

স্পোর্টস ডেস্ক ::
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০১০ থেকে ২০২০ সাল পর্যন্ত সেরা পারফর্ম করে যাওয়া ক্রিকেটাদের তালিকা প্রকাশ করেছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির তিন ফরম্যাটের কোনো দলেই জায়গা হয়নি পাকিস্তানি ক্রিকেটারদের।

পাকিস্তানের চেয়ে নবীন এবং তুলনামূলক দুর্বল দল হয়েও আইসিসির দশক সেরা দলে জায়গা পেয়েছেন আফগান ক্রিকেটার রশিদ খান। নান্দনিক পারফরম্যান্সের সুবাদে আইসিসির দশক সেরা টি-টোয়েন্টির দলে জায়গা করে নিয়েছেন এই তারকা লেগ স্পিনার।

পাকিস্তানের মতো একই অবস্থা জিম্বাবুয়ে ক্রিকেট দলের। তাদের কোনো ক্রিকেটার আইসিসির তিন ফরম্যাটের কোনো দলে জায়গা পাননি।

আইসিসির দশক সেরা কোনো দলে জায়গা হয়নি এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট, পাকিস্তানের বাবর আজম, দলটির সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি, বাংলাদেশ দলের তারকা ওপেনার তামিম ইকবাল ও মুশফিকুর রহিমের।

জায়গা হয়নি ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, নিউজিল্যান্ডের টিম সাউদি ও রস টেইলরের। শ্রীলংকান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা আইসিসির টেস্ট দলে জায়গা পেলেও সুযোগ পাননি সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনের।

দশক সেরা আইসিসির টেস্ট দলে জায়গা হয়নি পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ, জিম্বাবুয়ে ও আফগানিস্তানের কোনো ক্রিকেটারের।

আইসিসির দশক সেরা ওয়ানডে দলে নেই পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে ও আফগানিস্তানের কোনো ক্রিকেটার।

দশক সেরা টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, বাংলাদেশ ও জিম্বাবুয়ের কোনো ক্রিকেটারের।

তবে আইসিসির তিন ফরম্যাটের দলে একক আধিপত্য বিস্তার করেছেন ভারতীয় বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। তিনি টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির তিন ফরম্যাটের সেরা একাদশে জায়গা করে নিয়েছেন। এছাড়া আর কোনো ক্রিকেটার দশক সেরা তিন দলে জায়গা পাননি।