দি এইডেড হাই স্কুলে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২২

দি এইডেড হাই স্কুলে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা

সাকিব আহমেদ :: এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারে সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ও ঐতিহাসিক ৭ই মার্চ বঙ্গবন্ধুর ভাষণ দিবস উদযাপন উপলক্ষ্যে সোমবার সকালে সিলেট জিন্দাবাজারস্থ দি এইডেড হাই স্কুলের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান শিক্ষক মোঃ শমসের আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর প্রতীক অধ্যাক্ষ মোঃ ইদ্রিস আলী। স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মো. ফয়সল আহমদ।

সভায় প্রধান অতিথি অধ্যাক্ষ মোঃ ইদ্রিস আলী বলেন, বাঙ্গালী জাতির সর্বশ্রেষ্ট অর্জন মহান স্বাধীনতা এ জাতির জাতিসত্তা রক্ষা, আর্থ সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক অস্তিত্ব রক্ষাতে এ দেশের আপাময় জনসাধারণ ১৯৭১ সালে অগ্নিঝরা মার্চে মহান মুক্তিযুদ্ধ শুরু করে। ত্রিশ লাখ শহীদের রক্ত, দুলক্ষ নারীর আত্নত্যাগের বিনিময়ে আমাদের স্বাধীনতা। ৭ ই মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণই ছিল বাঙালি জাতির মুক্তিযুদ্ধের মূলমন্ত্র। সেদিন বঙ্গবন্ধুর আহবানে সমগ্র জাতি ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করার সুবাধে আজ আমরা বাঙালি জাতি হিসেবে গর্বিত। বঙ্গবন্ধু এনে দিয়েছেন আমাদের স্বাধীনতা আর তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে বঙ্গবন্ধুকন্যা বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ বাঙালি জাতির মুক্তিযুদ্ধের জন্য অনুপ্রেরণার প্রথম হাতিয়ার।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, মো. আব্দুল কাহহার, মো. মজির উদ্দিন, মনি দে সহ প্রমুখ। আলোচনা সভা শেষে, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তোলে দেন প্রধান অতিথি বীরপ্রতীক অধ্যাক্ষ মোঃ ইদ্রিস আলী। শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত পাঠ করেন ৯ম শ্রেণির ছাত্র তানভীর মজুমদার ও গীতা থেকে পাঠ করেন ৯ম শ্রেণির ছাত্র জগন্নাথ নাথ শিভন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল