দুঃশাসনের কারণে কুসিকে আ’লীগের পরাজয়: মওদুদ আহমদ – দৈনিক সিলেটের দিনকাল

দুঃশাসনের কারণে কুসিকে আ’লীগের পরাজয়: মওদুদ আহমদ

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০১৭

দুঃশাসনের কারণে কুসিকে আ’লীগের পরাজয়: মওদুদ আহমদ

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘আমি মনে করি, সরকারি দলের দুঃশাসনের কারণে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে আওয়ামী লীগের পরাজয় ঘটেছে। ভোট কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই করে অবাধে সিলমারা, জাল ভোট প্রদানের ঘটনা সেখানে না ঘটলে আমাদের ধানের শীষের মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বেশি ভোটের ব্যবধানে বিজয়ী হতেন।’

রাজধানীতে জাতীয় জাদুঘর মিলনায়তনে স্ত্রী হাসনা মওদুদের লেখা একটি কবিতার বই প্রকাশনার অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মওদুদ আহমদ এসব বলেন। কুসিক নির্বাচন প্রসঙ্গে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আগামীতে দেশের অন্যান্য জায়গায় নির্বাচন হলে এরকম ফলাফলই হবে।

উল্লেখ্য, কুমিল্লা সিটি নির্বাচনে মেয়র পদে মনিরুল হক সাক্কু প্রায় ১১ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছেন ক্ষমতাসীন দলের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে। ২০১২ সালে সীমার বাবা আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আফজল খানকে হারিয়ে কুমিল্লার প্রথম মেয়র নির্বাচিত হয়েছিলেন বিএনপি নেতা সাক্কু। নির্দলীয় সেই নির্বাচনে হাঁস প্রতীকে সাক্কুর সঙ্গে আনারস প্রতীকে আফজলের ভোটের ব্যবধান ছিল প্রায় ২৯ হাজার।

ফেসবুকে সিলেটের দিনকাল