দুই দিনে গ্রেপ্তার ৫৩২০: বিরোধী দল দমনের কৌশল এবং পুলিশের গ্রেফতার বাণিজ্য, ঈদ বকশিশ আদায়ের সুযোগ – দৈনিক সিলেটের দিনকাল

দুই দিনে গ্রেপ্তার ৫৩২০: বিরোধী দল দমনের কৌশল এবং পুলিশের গ্রেফতার বাণিজ্য, ঈদ বকশিশ আদায়ের সুযোগ

প্রকাশিত: ৯:৫৪ পূর্বাহ্ণ, জুন ১২, ২০১৬

দুই দিনে গ্রেপ্তার ৫৩২০: বিরোধী দল দমনের কৌশল এবং পুলিশের গ্রেফতার বাণিজ্য, ঈদ বকশিশ আদায়ের সুযোগ

file----054সাঁড়াশি অভিযানের দ্বিতীয় দিনে গ্রেপ্তার করা হয়েছে আরও দুই হাজার ১২৮ জনকে। তাদের মধ্যে ৪৮ জন কয়েকটি জঙ্গি সংগঠনের সদস্য বলে দাবি করেছে পুলিশ। শনিবার সকাল ৬টা  থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত তাদের গ্রেপ্তার করা হয়। এ নিয়ে এ অভিযানে পাঁচ হাজার ৩২০ জনকে গ্রেপ্তার করা হলো। গ্রেপ্তারকৃতদের মধ্যে গ্রেপ্তারি পরোয়ানার এক হাজার ৪৯৬ জন, নিয়মিত মামলার ৫৮৮ জন (অবৈধ অস্ত্র উদ্ধার মামলার ৪১ জন এবং মাদক মামলার ৩৯১ জন) আসামি রয়েছে বলে জানা গেছে। একের পর এক টার্গেট কিলিং এ উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে শুক্রবার থেকে দেশব্যাপী সাঁড়াশি অভিযান শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দেশব্যাপী ‘সাঁড়াশি অভিযানে’ বিগত ২৪ ঘণ্টায় পরোয়ানাভুক্ত, নিয়মিত মামলার, অবৈধ অস্ত্র ও মাদক মামলার মোট ২ হাজার ১৩২ জন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি গ্রেফতারদের মধ্যে ৪৮ জন জঙ্গি সদস্য রয়েছেন। শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত অভিযানে এদের গ্রেফতার করা হয়। এ নিয়ে গত শুক্রবার থেকে শুরু হওয়া এ অভিযানে এখন পর্যন্ত ৮৫ জন জঙ্গিসহ মোট ৫ হাজার ৩২৪ জনকে গ্রেফতার করা হয়েছে। রোববার পুলিশের ডিআইজি (মিডিয়া) একেএম শহিদুর রহমান এসব তথ্য জানান। তিনি আরও জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৮ জঙ্গিসহ পরোয়ানাভুক্ত, নিয়মিত মামলার, অবৈধ অস্ত্র ও মাদক উদ্ধার মামলার মোট ২ হাজার ১৩২ জনকে গ্রেফতার করা হয়েছে। জঙ্গি সদস্যবাদে দ্বিতীয় দিনে গ্রেফতারকৃত অন্যদের মধ্যে ১ হাজার ৪৯৬ জন পরোয়ানাভুক্ত আসামি। আর নিয়মিত মামলার আসামি ৫৮৮ জন। তবে এই কর্মকর্তা জঙ্গি সদস্যদের গ্রেফতারের বিষয়ে বিশদ কোনো তথ্য দিতে রাজি হননি। দেশে অব্যাহত গুপ্তহত্যা প্রতিরোধে এই সাঁড়াশি অভিযান পরিচালনা করছে পুলিশ। এ অভিযান চলবে টানা সাত দিন। যদিও অভিযানের নামে বিরোধী দল দমনের কৌশল এবং পুলিশের গ্রেফতার বাণিজ্য, ঈদ বকশিশ আদায়ের সুযোগ করে দেয়া হয়েছে বলে অভিযোগ করছে বিএনপি।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল