দুই হাজার বন্যার্তকে খাবার ও ঔষধ দিল বিএনএ ওসমানী হাসপাতাল শাখা

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, জুন ২৪, ২০২২

দুই হাজার বন্যার্তকে খাবার ও ঔষধ দিল বিএনএ ওসমানী হাসপাতাল শাখা

সিলনিউজ বিডি ডেস্ক :: সিলেট সদর উপজেলার দুই হাজার বন্যার্তদের মধ্যে রান্না করা খাবার, শুকনো খাবার, বিশুদ্ধ পানি ও ঔষধ বিতরণ করেছে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখা। শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের চামাউরাকান্দি, জইনকারকান্দি, শান্তিপুর, চরেরহাটি, নলকট, নৈলপুতা ও নীলগাঁও, ইসলামপুর, বাদাঘাট ও খাদিমনগর ইউনিয়নের সরিষাকান্দি গ্রামে এই খাবার ও ঔষধ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী, বিশিষ্ট সমাজসেবী ও মোমেন ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিনা মোমেন। প্রধান অতিথির বক্তৃতায় সেলিনা মোমেন বলেন, বন্যা একটি প্রাকৃতিক দুর্যোগ। কিন্তু এই দুর্যোগে ঘাবড়ানোর কিছু নেই। কারণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় দেশের অসহায় বিপদগ্রস্থ মানুষের পাশে আছেন। ভয়াবহ এই বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের জন্য সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেনের প্রচেষ্টায় সিলেটে প্রচুর ত্রাণ এসেছে। এছাড়া বেসরকারি উদ্যোগেও প্রচুর ত্রাণ বিতরণ করা হচ্ছে। বিএনএ ওসমানী হাসপাতাল শাখা সবসময় মানবিক কাজে এগিয়ে থাকে। এবার খাবার ও ঔষধ নিয়ে বন্যার্তদের পাশে দাঁড়িয়ে তারা আবারও মানবিকতার পরিচয় দিয়েছে। তাদের এই উদ্যোগ প্রশংসার দাবি রাখে।

ত্রাণ বিতরণ কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা সিলেটের চেয়ারম্যান হেলেন আহমদ ও সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক ক্রীড়া সম্পাদক ওলিউর রহমান। বিএনএ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের তত্ত্বাবধানে ত্রাণ বিতরণকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সেবা তত্ত্বাবধায়ক মোসাম্মৎ রিনা বেগম, বিএনএ ওসমানী হাসপাতাল শাখার উপদেষ্টা মো. জসিম উদ্দিন, ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সোলেমান আহমদ, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র দাশ, সাংস্কৃতিক সম্পাদক সমির চন্দ্র দাশ, কার্যনির্বাহী সদস্য সুমন দেব, রৌশন আরা বেগম, আসমা আক্তার খানম, এনায়েত আল আমিন, তৃষ্ণা ডি কস্তা, প্রতিমা রানী পাল, মো. শাহাদত হোসেন, পার্থ সারথী দাস, জাহিদুল ইসলাম, সুমন চন্দ্র চন্দ, জান্নাতুল আফরোজা ও বিএনএ শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল শাখার সভাপতি মাসুদ আহমদ খান।

এছাড়া বিএনএ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সভাপতি কামাল হোসেন পাঠোয়ারী, স্বানাপ কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস এসোসিয়েশন (বিবিজিএসএনএ) এর সভাপতি মো. ইমরানুল হক হিমেলসহ ঢাকা মেডিকেল কলেজের নার্সিং কর্মকর্তারা ত্রাণ বিতরণ কাজে অংশ নেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল