দুর্নী‌তি লুটপাট,গুম,খুন আর ক্ষমতায় টি‌কে থাকা আ’লী‌গের দর্শন:‌ মির্জা আলমগীর – দৈনিক সিলেটের দিনকাল

দুর্নী‌তি লুটপাট,গুম,খুন আর ক্ষমতায় টি‌কে থাকা আ’লী‌গের দর্শন:‌ মির্জা আলমগীর

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৬

দুর্নী‌তি লুটপাট,গুম,খুন আর ক্ষমতায় টি‌কে থাকা আ’লী‌গের দর্শন:‌ মির্জা আলমগীর

নিজস্ব প্র‌তি‌বেদক:‌ দুর্নী‌তি লুটপাট,গুম,খুন আর ক্ষমতায় টি‌কে থাকা আওয়ামী লী‌গের দর্শন ব‌লে মন্তক্য ক‌রে‌ছেন বিএন‌পি মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‌সোমবার দুপু‌রে রাজধানীর ই‌ঞ্জি‌নিয়ার্স ইন‌স্টি‌টিউ‌টে স্বেচ্ছা‌সেবক দল আ‌য়ো‌জিত বি‌ক্ষোভ সমা‌বে‌শে তি‌নি এসব কথা ব‌লেন।‌ বিএন‌পির যুগ্ম মহাস‌চিব হা‌বিব উন নবী খান সো‌হে‌লের মুক্তির দা‌বি‌তে এ বি‌ক্ষোভ সমা‌বে‌শের আ‌য়োজন করা হয়।

‌মির্জা ফখরুল ব‌লেন,আওয়ামী লী‌গের দুর্নী‌তির কার‌নে অতী‌তে দে‌শে দূর‌ভিক্ষ হ‌য়ে‌ছিল।৭৪ সা‌লের পর এ দে‌শে দুর‌ভিক্ষ হয়‌নি। আওয়ামী লী‌গের লুটপা‌টের কার‌নে মাওলানা ভাসানী সা‌হেব এ দ‌লের নাম দি‌য়ে‌ছিল নি‌খিল বাংলা লুটপাট স‌মি‌তি।এখন তারা ক্ষমতা দখল ক‌রে লুটপাট কর‌ছে। টাকা বি‌দে‌শে পাচার কর‌ছে। এই হল আওয়ামী লী‌গের গণতন্ত্র ও শুসাশ‌নের নমুনা।

‌তি‌নি ব‌লেন, অসভ্য মানু‌ষের অপশাস‌নে দেশটা জঙ্গ‌লে প‌রিনত হ‌য়ে‌ছে। এ অরন্য থে‌কে বে‌রি‌য়ে আস‌তে হ‌বে।‌বিএন‌পি চেয়ারপারস‌নের না‌মে ২৯টি মামলা দেওয়া হ‌য়ে‌ছে। ওয়ান ই‌লে‌ভে‌নের সময়ে রাজনী‌তি‌কে বিরাজনী‌তি করার কার‌নে শেখ হা‌সিনা ও বেগম খা‌লেদা জিয়ার না‌মে মামলা দেয়া হয়। পরবর্তী‌তে শেখ হা‌সিনার মামলা প্রত্যাহার করা হ‌লেও বেগম জিয়ার মামলা চল‌ছে। অ‌তি দ্রুত শেষ ক‌রে বেগম খা‌লেদা জিয়া‌কে সাজা দেয়ার ষড়যন্ত্র কর‌ছে।

‌বিএন‌পির এই নেতা ব‌লেন, গণতন্ত্র ছাড়া টেক সই উন্নয়ন হয় না। আওয়ামী লীগ জনগণ‌কে বিভ্রা‌ন্তি কর‌ছে উন্নয়‌নের কথা ব‌লে। তা‌দের থিউ‌রি‌তে শুধু আওয়ামী লীগ যারা ক‌রে তা‌দের উন্নয়ন হ‌বে আর যারা আওয়ামী লীগ কর‌বে না তা‌দের উন্নয়ন হ‌বে না।

‌স্বেচ্ছা‌সেবক দ‌লের সভাপ‌তি শ‌ফিউল বারী বাবুর সভাপ‌তি‌ত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জু‌য়ে‌লের প‌রিচালনায় আ‌রো বক্তব্য রা‌খেন, বিএন‌পি চেয়ারপাস‌নের উপ‌দেষ্টা আবুল খা‌য়ের ভূইয়া,‌বিএন‌পির ‌সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব অ্যাড‌ভো‌কেট রুহুল ক‌বির রিজভী, তথ্য বিষয়ক সম্পাদক আ‌জিজুল বারী হেলাল, স্বেচ্ছা‌সেবক দ‌লের সি‌নিয়র সহ সভাপ‌তি মোস্তা‌ফিজুর রহমান,সহ সভাপ‌তি স‌রোয়ার জামান,যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল আলম ফি‌রোজ,স্বাদ‌রেজ জামান, সাংগঠ‌নিক সম্পাদক ই‌য়া‌সিন আলী প্রমুখ।