দুস্থদের খাদ্যসহায়তা দিতে গ্রামীণের সব প্রতিষ্ঠানকে নির্দেশ ইউনূসের

প্রকাশিত: ১:৩১ পূর্বাহ্ণ, এপ্রিল ১১, ২০২০

দুস্থদের খাদ্যসহায়তা দিতে গ্রামীণের সব প্রতিষ্ঠানকে নির্দেশ ইউনূসের

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস দেশব্যাপী ছড়িয়ে পড়ায় হোম কোয়ারেন্টাইনে অবস্থানরত শ্রমজীবী, সুবিধাবঞ্চিত ও দুস্থ পরিবারকে খাদ্যসহায়তা দিতে গ্রামীণের সব প্রতিষ্ঠানকে নির্দেশ দিয়েছেন এসব কোম্পানির চেয়ারম্যান, শান্তিতে নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূস। সেই নির্দেশনা অনুসারে ২৯টি জেলার ১৪৫টি পরিবারকে খাদ্যসহায়তা দিয়েছে গ্রামীণ ডিস্ট্রিবিউশন লি.।

শুক্রবার (১০ এপ্রিল) কোম্পানিটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল হাসান বিজ্ঞপ্তিতে জানান, প্রফেসর ইউনূসের নির্দেশের পর তারা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিয়ে একটি খাদ্য সহায়তা কমিটি গঠন করেন। ওই কমিটি ২৯টি জেলায় মোট ১৪৫টি পরিবারকে ১ সপ্তাহের খাদ্য সহায়তা হিসেবে প্রতি পরিবারের জন্য ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ৫ কেজি আলু, ভোজ্যতেল, লবণ, পিয়াজ ও সাবান তাদের বাড়িতে বাড়িতে গিয়ে বিতরণ করেন। কোভিড-১৯ এর প্রভাবে সৃষ্ট সংকটময় পরিস্থিতির ফলে আগামী তিন মাসের জন্য এ খাদ্য সহায়তা কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

গ্রামীণ ডিস্ট্রিবিউশন লি.-এর পাশাপাশি গ্রামীণ টেলিকমের আর্থিক সহায়তায় গ্রামীণ ফ্যাব্রিক্স এন্ড ফ্যাশন লি. ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার জন্য পিপিই (গাউন) তৈরি করে ইতিমধ্যে কুয়েত মৈত্রী হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, অ্যাম্বুলেন্স ওনার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের স্বাস্থ্য বিভাগ, খুলনা শিশু হাসপাতাল, দুস্থ স্বাস্থ্যকেন্দ্র হাসপাতাল, উত্তরা মহিলা মেডিকেল কলেজ ও হাসপাতাল, উত্তরা আধুনিক হাসপাতালে বিনামূল্যে হস্তান্তর করা হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল