দেশের এক ইঞ্চি মাটিও বিদেশি সন্ত্রাসীরা ব্যবহার করতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

দেশের এক ইঞ্চি মাটিও বিদেশি সন্ত্রাসীরা ব্যবহার করতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৬:৪৪ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৭

দেশের এক ইঞ্চি মাটিও বিদেশি সন্ত্রাসীরা ব্যবহার করতে পারবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশের এক ইঞ্চি মাটিও বিদেশি সন্ত্রাসীদের ব্যবহার করতে দেওয়া হবে না।

চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গিবিরোধী অভিযানের বিষয়ে জানতে চাইলে আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।মন্ত্রী বলেন, চট্টগ্রামের অভিযান সফল হয়েছে। চার জঙ্গি মারা গেছে।

মন্ত্রী বলেন, সীতাকুণ্ডে আইন-শৃঙ্খলা বাহিনীর জঙ্গি বিরোধী অভিযান সব দিক দিয়ে সফল হয়েছে। জঙ্গিবাদ এখনও নির্ম‍ূল করা যায়নি। তবে জঙ্গিদের তৎপরতা এখন অনেক নিয়ন্ত্রণে রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, জঙ্গিবাদ নির্মূলে জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণকে সঙ্গে নিয়ে আমরা একের পর এক জঙ্গি ঘাঁটি ভেঙে দিচ্ছি।

অপর এক প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে আইএস বলে কিছু নেই। অন্য দেশ থেকেও জঙ্গিরা আসেনি। বাংলাদেশের বিরুদ্ধে, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সেই ষড়যন্ত্র এখনও শেষ হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে কেউ আইএস এ যোগ দিতে যাচ্ছে না। বাংলাদেশের যারা অন্য দেশে আছে সেখান থেকে হয় তো কেউ যেতে পারে। কিন্তু সেটা ২/১ জন, সংখ্যায় কম।

সীতাকুণ্ডের অভিযান প্রসঙ্গে তিনি আরও বলেন, সীতাকুণ্ডের জঙ্গি ঘাঁটি গোয়েন্দারা চিহ্নিত করে। এর পর আইন-শৃঙ্খলা রক্ষাবাহিনী ঘিরে রাখে। ভেতর থেকে জঙ্গিরা গুলি করে, বোমা মারে। অভিযানে চার জঙ্গি নিহত হয়েছেন। এতে দুই জন পুলিশ আহত হন। আহত পুলিশ সদস্যরা সুস্থ আছেন।

গতকাল বুধবার বিকেল চারটা থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডের একটি বাড়ি ঘিরে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াত। আজ বৃহস্পতিবার সকালে সেই অভিযানে চার জঙ্গি নিহত হয়। অভিযানের সময় আহত হন পুলিশের দুই সদস্যসহ তিনজন। সসেই বাড়ি থেকে উদ্ধার করা হয় অন্তত ২০ জনকে।

সচিবালয়ে আলাপকালে রোহান গুণারত্নে নামের একজন জঙ্গিবাদ বিশেষজ্ঞদের একটি মতের বিষয়ে মন্ত্রীর কাছে জানতে চান এক সাংবাদিক। ওই সাংবাদিক বাংলাদেশে আইএস আছে বলে রোহানের মন্তব্যের বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

জবাবে মন্ত্রী বলেন, বাংলাদেশে আইএসের অস্তিত্ব নেই। তবে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে কেউ কেউ বিদেশি কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সঙ্গে যুক্ত হতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আরেক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, শত ভাগ জঙ্গি নির্মূল করতে না পারলেও তারা পুরোপুরি নিয়ন্ত্রণে। জঙ্গিরা যেখানে তৎপরতা দেখাবে, সেখানেই ধরা পড়বে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল