দেশে আইনের শাসন নেই : মাহমুদুর রহমান – দৈনিক সিলেটের দিনকাল

দেশে আইনের শাসন নেই : মাহমুদুর রহমান

প্রকাশিত: ২:৫৮ অপরাহ্ণ, মার্চ ১, ২০১৮

দেশে আইনের শাসন নেই : মাহমুদুর রহমান

বগুড়া: সম্মিলিত পেশাজীবি পরিষদের আহবায়ক ও দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন- দেশে আইনের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীনতা নেই , মানবাধিকার নেই, গণম্যাধমের স্বাধীনতা নেই। সরকার আধিপত্যবাদীদের সহায়তায় সবকিছু করছে। এর উৎকৃষ্ট প্রমাণ ভুয়া মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে রাখা হয়েছে। অথচ জিয়া অরফানেজ ট্রাস্ট্রের একটি টাকাও আত্মসাতের ঘটনা ঘটেনি এবং এর সাথে খালেদা জিয়ার কোনো সম্পর্ক নেই।

তিনি বুধবার বগুড়া শহরের হোটেল নাজ গার্ডেনে পেশাজীবি ও রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

মাহমুদুর রহমান বলেন, খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করতে ও নির্দলীয় সরকার প্রতিষ্ঠার জন্য রাজপথে ঐক্যবদ্ধভাবে নামতে হবে। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে শতকরা ৭০-৮০ ভাগ ভোট বিএনপি পাবে। বর্তমান দলবাজ পুলিশ ও প্রশাসনের অধীনে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না। তিনি আরো বলেন, সাংবাদিকদের হাত পা বাঁধা, মুখে স্কসটেপ লাগানো হয়েছে। সম্পূর্ণ বেআইনিভাবে আমার দেশের প্রেসে তালা লাগানো হয়েছে। ৫৭ ধারায় আমাকে যে মামলায় ৪ বছর কারাগারে রাখা হলো সে মামলার ৫ বছরেও তদন্ত প্রতিবেদন দেয়া হয়নি। এর অর্থ হলেঅ মামলাটি ভুয়া। এরপর ৩২ ধারা চালু করে সরকারের লুটপাটের খবর চাপা দেয়া হয়েছে। তাই গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে বিদায় করে খালেদা জিয়াকে কারামুক্ত করতে হবে। এ জন্য সবাইকে রাজপথে নামতে হবে।

সভায় উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বগুড়া জেলা সভাপতি ভিপি সাইফুল ইসলাম, বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, সম্মিলিত পেশাজীবি পরিষদ বগুড়া জেলা আহবায়ক অধ্যাপক ডাক্তার মইনুল হাসান সাদিক, সদস্য সচিব অ্যাডভোকেট আব্দুল বাছেদ, সাংবাদিক ইউনিয়ন বগুড়ার সভাপতি মীর্জা সেলিম রেজা, সাধারণ সম্পাদক গণেশ দাস, বিএফইউজে নির্বাহী সদস্য সৈয়দ ফজলে রাব্বী ডলার, সাংবাদিক নেতা আবুল কালাম আজাদ, আব্দুল ওয়াদুদ, এসএম আবু সাইদ, প্রতিক ওমর, সুমন সরদার, বিএনপি নেতা মাফতুন আহমেদ খান রুবেল, মেহেদী হাসান হিমু, সাইফুল ইসলাম, মাহমুদ শরীফ মিঠু, মাজেদুর রহমান জুয়েল প্রমুখ। এর আগে মাহমুদুর রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান পেশাজীবি পরিষদ, সাংবাদিক ইউনিয়ন ও বিএনপি নেতৃবৃন্দ।