দোয়ারাবাজারে পানি বৃদ্ধি অব্যাহত : আগাম বন্যার আশংকা

প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, মে ১৫, ২০২২

দোয়ারাবাজারে পানি বৃদ্ধি অব্যাহত : আগাম বন্যার আশংকা

দোয়ারাবাজারে পানি বৃদ্ধি অব্যাহত : আগাম বন্যার আশংকা

এনামুল কবির (মুন্না),সুনামগঞ্জ(দোয়ারাবাজার) প্রতিনিধি

৪ দিনের ভারি বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের দোয়ারাবাজারের হাওর-বাওরসহ নিম্নাঞ্চলের ফসলি জমি, বীজতলা ও বিভিন্ন রাস্তাঘাট ক্রমশ তলিয়ে যাচ্ছে।

ভারি বর্ষণে পানিবৃদ্ধি অব্যাহত থাকায় আগাম বন্যার আশংকা করছেন উপজেলাবাসী। অপরদিকে কাঙ্খিত উৎপাদিত ফসল ঘরে তুলতে না পারায় চোখে সর্ষেফুল দেখছেন কৃষকরা। এদিকে সুরমা, চেলা, মরা চেলা, চিলাই, চলতি, কালিউরি, ধূমখালি ও ছাগলচোরাসহ বিভিন্ন হাওর, খাল-বিলের পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। বাংলাবাজার, লক্ষীপুর, বগুলা, নরসিংপুর, সুরমা, দোহালিয়া, পান্ডারগাঁও, মান্নারগাঁও ও দোয়ারা সদর ইউনিয়নের বিভিন্ন রাস্তা, লোকালয় ও ফসলি জমিতে হু হু করে পানি ঢুকছে।

তলিয়ে যাওয়া অবশিষ্ট বোরো ফসল, বীজতলা ও রবিশস্য বিনষ্টের আশংকায় দিশেহারা হয়ে পড়ছেন কৃষকরা। অপরদিকে গো-খাদ্য সংকটসহ মৎস্য খামারিরাও রয়েছেন চরম শঙ্কায়। কারণ গত বছর পরপর চারদফা বন্যায় ভেসে গেছে শতাধিক খামারের মাছ, মাছের পোনা ও রেনু।

জানতে চাইলে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দেবাংশু কুমার সিংহ বলেন, পানি বৃদ্ধি পেলেও তেমন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে দূর্যোগ মোকাবেলায় স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনিক তৎপরতা প্রস্তুত রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল