নগরজুড়ে থাকছে চার স্তরের নিরাপত্তা ॥ নির্মাণ করা হয়েছে ওয়াচ টাওয়ার – দৈনিক সিলেটের দিনকাল

নগরজুড়ে থাকছে চার স্তরের নিরাপত্তা ॥ নির্মাণ করা হয়েছে ওয়াচ টাওয়ার

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০১৮

নগরজুড়ে থাকছে চার স্তরের নিরাপত্তা ॥ নির্মাণ করা হয়েছে ওয়াচ টাওয়ার

আগামীকাল মঙ্গলবার বিভাগীয় নগরী সিলেট আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তাঁর এই সফর থেকেই আগামী জাতীয় সংসদ নির্বাচন ও সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শুরু করছেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে পুরো সিলেট জুড়ে নিশ্চিন্দ্র নিরাপত্তা সৃষ্টি করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

থাকছে চার স্তরের নিরাপত্তা বলয়। পাশাপাশি নগরীতে প্রায় একশ’টি চেক পোস্ট স্থাপন করা হয়েছে। তাছাড়া প্রধানমন্ত্রীর জনসভাস্থল আলীয়া মাদ্রাসা মাঠে নির্মাণ করা হয়েছে দুটি ওয়াচ টাওয়ারও। ওয়াচ টাওয়ার থেকে সিসি ক্যামেরার সাহায্যে জনসভাস্থল এবং জনসভা মঞ্চ পর্যবেক্ষণ করা হবে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) মো: আব্দুল ওয়াহাব জানান, সিলেটে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে চার স্তরের নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হবে। এর মধ্যে রয়েছে, পোশাকধারী পুলিশ, সাদা পোশাকধারী পুলিশ, র‌্যাব ও এপিবিএন। তিনি জানান, আলীয়া মাঠে নির্মিত ওয়াচ টাওয়ার থেকে সার্বক্ষনিক জনসভাস্থল মনিটরিং করা হবে। জনসভার আশ-পাশ এলাকাও সিসি ক্যামেরা দিয়ে পর্যবেক্ষন করা হবে বলে জানান তিনি।

এর বাইরে প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এসএসএফ সদস্যরাও সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থায় থাকবেন বলেও জানান তিনি।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন ঘিরে সাজ সাজ রব পড়েছে সিলেটে। প্রধানমন্ত্রীকে বরণ করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জনসভা স্থল থেকে শুরু করে আশেপাশে এলাকা ব্যানার-বিলবোর্ড আর পোস্টারে ছেয়ে গেছে। সড়ক জুড়ে নির্মাণ করা হয়েছে ফটকও। কড়া নিরাপত্তায় আলিয়া মাদ্রাসা মাঠের জনসভাস্থলে চলছে মঞ্চ নির্মাণ শেষ পর্যায়ে রয়েছে। আজ মাইক সংযোগ দেওয়া হবে মাঠে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘প্রধানমন্ত্রীর সিলেট আগমন উপলক্ষে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এদিন তিনি সিলেটের বেশ কিছু উন্নয়ন কাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তুর স্থাপন করবেন। এ কারণে প্রধানমন্ত্রীকে সম্মান জানিয়ে তাঁর জনসভাস্থলকে জনসমুদ্রে পরিণত করতে নেতাকর্মীরা কাজ করছেন বলেও জানান তিনি।’

‘প্রধানমন্ত্রীর জনসভা থেকে আগামী জাতীয় সংসদ এবং সিটি করপোরেশন নির্বাচন সংক্রান্ত কিছু দিক নির্দেশনা আসতে পারে। যার কারণে নেতাকর্মীরা এই সফরে অনেকটাই উজ্জিবিত বলে উল্লেখ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।’

উল্লেখ্য, প্রধানমন্ত্রী সিলেট পৌঁছেই হযরত শাহজালাল(র.), শাহপরান(র.) ও সিলেটের আদি মুসলিম গাজী বুরহান উদ্দিন (রহ.) এর মাজার জিয়ারত কবরেন। পরে সার্কিট হাউসে দুপুরের বিশ্রাম ও খাওয়া-দাওয়া শেষে আলিয়া মাদ্রাসা মাঠের জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। জনসভা শেষে সন্ধ্যায় ঢাকার উদ্দেশ্যে সিলেট ছাড়বেন তিনি।