নগরীর মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজে ‘বিষয় নয়, মেধার বিকল্প মেধা’ শীর্ষক আলোচনা সভা – দৈনিক সিলেটের দিনকাল

নগরীর মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজে ‘বিষয় নয়, মেধার বিকল্প মেধা’ শীর্ষক আলোচনা সভা

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০১৬

নগরীর মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজে ‘বিষয় নয়, মেধার বিকল্প মেধা’ শীর্ষক আলোচনা সভা

photi-moin-uddin-mohila৩০ অক্টোবর ১৬. রবিবার: মাহবুবুর রউফ নয়ন: জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত নগরীর মইন উদ্দিন আদর্শ মহিলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে রোববার দুপুর ১২টায় কলেজের হলরুমে ‘বিষয় নয়, মেধার বিকল্প মেধা’ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক মোঃ হেনা সিদ্দিকীর সভাপতিত্বে ও অধ্যাপক শেখ মোঃ মাহমুদুল্লাহ’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ মোঃ গিয়াস উদ্দিন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অধ্যাপক মাহফুজা সিদ্দিকা ও অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যাপক মোঃ আলমগীর, অধ্যাপক আব্দুল হাই প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অধ্যাপক রাহিমা বেগম, অধ্যাপক মোছাঃ শাহানা বেগম, অধ্যাপক তাহেরা বেগম, অধ্যাপক সামিরা আক্তার প্রমুখ।
প্রধান অতিথির তার বক্তব্যে বলেন, প্রথমবারের মতো ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের উদ্যোগে আজকের এই অনুষ্ঠান আয়োজন করায় আমি খুবই আনন্দিত। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিষয় বড় কথা নয়, মেধাই বড় কথা। শুধুমাত্র মেধার মাধ্যমে অনেক দূর এগিয়ে যাওয়া সম্ভব।
সভাপতি তার বক্তব্যে বলেন, প্রথমবারের মতো আজকের এই অনুষ্ঠান আয়োজন করতে পারায় আমরা খুবই গর্বিত। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মেধার বিকল্প অন্য কিছু নয়। মেধার বিকল্প মেধাই। তোমাদের যদি মেধা থাকে তাহলে তোমরা ভালো রেজাল্ট করতে পারবে। ভালো চাকরি পেতে পারবে। এমনকি সঠিকভাবে সংসারের হাল ধরতে পারবে।
আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের হাতে প্রবেশপত্র বিতরণ করা হয়।
এদিকে, কলেজের দর্শন বিভাগের উদ্যোগে অনার্স ১ম বর্ষ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন দর্শন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সুপর্ণা রায়। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দর্শন বিভাগের অধ্যাপক জাকিয়া খান, অধ্যাপক ফজলে রাব্বী চৌধুরী প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল