নগরে ভরসা রিকশা ,যাত্রীবিহীন বাস টার্মিনাল – দৈনিক সিলেটের দিনকাল

নগরে ভরসা রিকশা ,যাত্রীবিহীন বাস টার্মিনাল

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০১৮

নগরে ভরসা রিকশা ,যাত্রীবিহীন বাস টার্মিনাল

যাত্রীবিহীন সিলেটের জনাকীর্ণ কদমতলী বাস টার্মিনাল। টার্মিনাল ঘিরে প্রতিদিন লাখো মানুষের সমাগম থাকলেও রোববার (২৮ অক্টোবর) দেখা গেছে এর উল্টো চিত্র।

পরিবহন শ্রমিক সংগঠনের ডাকা ৪৮ ঘণ্টা কর্মবিরতির কারণে সিলেট থেকে দেশের বিভিন্ন গন্তব্যে দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

আর শহরাঞ্চলে বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়ায় সিএনজিচালিত অটোরিকশা কিংবা রিকশায় চড়ে গন্তব্যে রওনা দিতে হচ্ছে মানুষকে। শ্রমিক ধর্মঘটের সঙ্গে যাত্রীদের ভোগান্তিতে ঘি ঢেলেছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি।

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গ্রামের বাড়িতে যাবেন আবদুস সাত্তার নামের একব্যক্তি। সঙ্গে পরিবারের আরও সদস্য রয়েছেন। কিন্তু টার্মিনালে এসে কোনো বাস না পেয়ে বসে আছেন একটি দোকানের সামনে।

এ সময় তিনি বলেন, পরিবারের দুই সদস্যকে নিয়ে বাড়ি যাওয়ার জন্য টার্মিনালে আসলাম। কিন্তু কোনো বাস ছাড়ছে না। এদিকে বাড়িও যেতে হবে। লোকাল কোনো যানবাহনও পাচ্ছি না। চরম ভোগান্তিতে পড়েছি আমরা।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, আইনে ৩০২ ধারাসহ আট দফা দাবিতে গত ২০ অক্টোবর সিলেটে শ্রমিক সমাবেশ থেকে কর্মসূচি ঘোষণা করা হয়। একই দাবিতে স্মারকলিপিও সংশ্লিষ্টদের দিয়েছি। কিন্তু আমাদের দাবি এখনও না মানায় কর্মসূচি অব্যাহত রাখা হয়েছে।

ফেসবুকে সিলেটের দিনকাল