নতুন প্রজন্মের হাত ধরে শিকারিদের কাছ থেকে উদ্ধার হওয়া বন্যপ্রাণী হাওরে অবমুক্ত – দৈনিক সিলেটের দিনকাল

নতুন প্রজন্মের হাত ধরে শিকারিদের কাছ থেকে উদ্ধার হওয়া বন্যপ্রাণী হাওরে অবমুক্ত

প্রকাশিত: ১০:২৩ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০১৯

নতুন প্রজন্মের হাত ধরে শিকারিদের কাছ থেকে উদ্ধার হওয়া বন্যপ্রাণী হাওরে অবমুক্ত

শ্রীমঙ্গলের নতুন বাজার থেকে আজ রোববার সকালে শিকারির কাছ থেকে একটি সরালি হাঁস উদ্ধার করা হয়েছে! জানা যায় সকালে শ্রীমঙ্গল নতুনবাজার এলাকায় একজন শিকারী প্রচুর পাখি বিক্রির জন্য নিয়ে আসে, সোর্সের মাধ্যমে এমন একটি খবর সাংবাদিক হৃদয়ের কাছে আসলে তাৎক্ষণিক সাংবাদিক হৃদয় এবং পরিবেশবাদী ও ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার খোকন থৌনাউজাম ঘটনাস্থলে পৌঁছে একটি সরালি হাঁস উদ্ধার করেন। তবে ততক্ষনে শিকারী পালিয়ে যায়!এদিকে গতকাল শনিবার পাত্রখোলা এলাকা থেকে পরিবেশবাদী খোকন থৌনাউজাম একটি কানি বক ও দুটি লাল রাজ ঘুঘুর ( ইংরেজিতে collerd dove বলা হয়) এর বাচ্চা উদ্ধার করে নিয়ে আসেন।

রবিবার সকালে কানি বক এবং সরালি হাঁসটিকে ক্ষুদে শিক্ষার্থী শ্রেয়ান সিংহ, ঋদ্ধি অনন্ত দূর্বা,এবং পেখম পারিজাত এর হাত দিয়ে সবুজবাগ হাইল-হাওরে অবমুক্ত করা হয়। শিশুদের মধ্যে প্রাণ প্রকৃতির প্রতি ভালোবাসা জন্মানোর জন্যই ক্ষুদে এই তিন শিক্ষার্থীদের দিয়ে পাখিগুলো অবমুক্ত করা হয়েছে বলে জানান তারা সাংবাদিক হৃদয়!

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক হৃদয় দেবনাথ,পরিবেশবাদী ও ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার খোকন থৌনাউজাম,পরিবেশবাদী সোহেল শ্যাম ও সংবাদকর্মী সুভাষ দাস তপন!সাংবাদিক হৃদয় জানান,উদ্ধারকৃত দুটি রেড লাল ঘুঘু এবং শিকারী ডাহুকটি স্বাভাবিক হলেই দু একদিনের মধ্যেই বনে অবমুক্ত করে দেয়া হবে।

মৌলভীবাজার প্রতিনিধি

 

ফেসবুকে সিলেটের দিনকাল