নবীগঞ্জে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রর্দশনী মেলা অনুষ্ঠিত – দৈনিক সিলেটের দিনকাল

নবীগঞ্জে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রর্দশনী মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, জুন ৫, ২০২১

নবীগঞ্জে দিনব্যাপী প্রাণী সম্পদ প্রর্দশনী মেলা অনুষ্ঠিত

মোঃ তাজুল ইসলাম, নবীগঞ্জ ॥ ‘পুষ্টি মেধা দারিদ্র বিমোচন, প্রাণী সম্পদের আয়োজন” প্রতিপাদ্যকে সামনে রেখে নবীগঞ্জে উপজেলা প্রাণীসম্পদ বিভাগের উদ্যোগে প্রাণীসম্পদ প্রর্দশনী মেলা ২০২১ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৫ মে) নবীগঞ্জ জে,কে স্কুল মাঠে প্রাণীসম্পদ প্রর্দশনী মেলা ২০২১ এর উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসাবে ফিতা কেটে এ প্রর্দশনীর উদ্বোধন করেন নবীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম। নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিনের সভাপতিত্বে এবং পজীপ কর্মকর্তা শাকিল আহমদের পরিচালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আজিজুল হক।

এতে বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি উত্তম কুমার পাল হিমেল, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী। খামারীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, কাওছার আহমদ, নুরুল আমিন,আসিফ ইকবাল প্রমুখ।

সভার শুরুতে কোরআন তেলওয়াত করেন ফয়েজ আহমদ গীতা পাঠ করেন জিতেন্দ্র সরকার। দিনব্যাপী মেলায় ৩ টি ক্যাটাগরীতে ৯ জনকে পুরস্কার এবং অতিথিবৃন্দকে সম্মাননা প্রদান করা হয়। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বলেন, আমাদের দেশের যুবকরা বিদেশ মুখী না হয়ে এবং দেশীয় শিক্ষা অর্জন করে নিজেরাই বিভিন্ন গবাধি পশুর কামার করে স্বাবলম্বী হয়ে উঠতে পারে। সে জন্য সরকার বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে ঋন ও প্রদান করছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল