নবীন-প্রবীণে পাকিস্তানের ইংল্যান্ড-জয় – দৈনিক সিলেটের দিনকাল

নবীন-প্রবীণে পাকিস্তানের ইংল্যান্ড-জয়

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২০

নবীন-প্রবীণে পাকিস্তানের ইংল্যান্ড-জয়

স্পোর্টস ডেস্ক :

প্রবীণ-নবীন কম্বিনেশনে ইংল্যান্ড সফরের শেষ ম্যাচে আরাধ্য জয় পেল পাকিস্তান। মঙ্গলবার ওল্ড ট্রাফোর্ডে দারুণ রোমাঞ্চকর লড়াইয়ে ইংল্যান্ডকে পাঁচ রানে হারিয়ে তিন ম্যাচের টি ২০ সিরিজ ১-১ সমতায় শেষ করেছে বাবর আজমের দল।

সেই জুনে ইংল্যান্ডে পা রাখা পাকিস্তানকে প্রথম জয়ের জন্য অপেক্ষা করতে হল ৬৬ দিন। সফরে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের জয়ের নায়ক ক্যারিয়ারের দুই প্রান্তে থাকা দুই ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ ও হায়দার আলী। ৫২ বলে অপরাজিত ৮৬ রানের ইনিংস খেলে ম্যাচ ও সিরিজসেরা ৩৯ বছর বয়সী হাফিজ। তবে ম্যাচ শেষে হাফিজ প্রশংসায় ভাসিয়েছেন ১৯ বছর বয়সী হায়দারকে।

পাকিস্তানের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি ২০ অভিষেকে ফিফটি পাওয়া হায়দার ৩৩ বলে করেন ৫৪ রান। তৃতীয় উইকেটে হায়দার ও হাফিজের শতরানের জুটির সুবাদে পাকিস্তান করেছিল চার উইকেটে ১৯০ রান। জবাবে আট উইকেটে ১৮৫ রানে থামে ইংল্যান্ড। জয়ের জন্য শেষ দুই ওভারে স্বাগতিকদের প্রয়োজন ছিল ২০ রান। দারুণ বোলিং-ফিল্ডিংয়ে ১৯তম ওভারে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন পাকিস্তানের অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজ।

ক্রিস জর্ডানকে রানআউট করার পর ফিরতি ক্যাচে মঈন ঝড় থামিয়ে ইংল্যান্ডের আশা শেষ করে দেন তিনি। ৩৩ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি মঈন আলী। জয়ের জন্য শেষ দুই বলে প্রায়োজন ছিল ১২ রান। পঞ্চম বলে রউফকে ছক্কা হাঁকালেও শেষ বলে ব্যাটই ছোঁয়াতে পারেননি টম কারেন।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ১৯০/৪, ২০ ওভারে (বাবর আজম

২১, হায়দার আলী ৫৪, মোহাম্মদ হাফিজ

৮৬*, শাদাব খান ১৫। ক্রিস জর্ডান ২/২৯)।

ইংল্যান্ড ১৮৫/৮, ২০ ওভারে (টম ব্যান্টন ৪৬, এউইন মরগান ১০, মঈন আলী ৬১, স্যাম বিলিংস ২৬। শাহিন আফ্রিদি ২/২৮, ওয়াহাব রিয়াজ ২/২৬)।

ফল : পাকিস্তান ৫ রানে জয়ী।

সিরিজ : তিন ম্যাচের সিরিজ ১-১-এ ড্র।

ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য

সিরিজ : মোহাম্মদ হাফিজ (পাকিস্তান)।