নাসিরনগরে হামলার সঙ্গে আ’লীগ সরাসরি জড়িত: গয়েশ্বর চন্দ্র রায় – দৈনিক সিলেটের দিনকাল

নাসিরনগরে হামলার সঙ্গে আ’লীগ সরাসরি জড়িত: গয়েশ্বর চন্দ্র রায়

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৬

নাসিরনগরে হামলার সঙ্গে আ’লীগ সরাসরি জড়িত: গয়েশ্বর চন্দ্র রায়

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দিরসহ বাড়ি-ঘরে হামলার ঘটনার সঙ্গে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরাসরি জড়িত বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি অঙ্গিকার ব্যক্ত করে বলেছেন, এই ঘটনার উপযুক্ত বিচার না হলে সময় আসলে আমরাই এর বিচার করব।

বুধবার বিকেলে জাতীয় প্রেসকাবে শহীদ জিয়া আইনজীবী পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন গয়েশ্বর। ধর্মীয় সংখ্যালঘুদের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে এ সভা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইশারা ছাড়া বাংলাদেশে কোনো ঘটনা ঘটে না উল্লেখ করে গয়েশ্বর রায় বলেন, নাসিরনগরের ঘটনার ঘণ্টা দু’য়েক পূর্বে উন্মুক্ত আকাশের নিচে খোলা ময়দানে একটি জনসমাবেশ হয়েছিল। সেখানে প্রশাসনের ইউএনও এবং আওয়ামী লীগের নেতারা বক্তৃতা দিয়েছেন। এর পাশে আরেকটি জনসভা হয়েছে। তারপরেই নাসিরনগরে তান্ডব শুরু হয়েছে। অতএব বুঝতে বাকি থাকে না যে, এই ঘটনা ঘটিয়েছে সরাসরি আওয়ামী লীগ।

তিনি বলেন, আমাদের দল ও নেত্রীর পক্ষ থেকে আমাদের অঙ্গিকার-এই ঘটনার (নাসিরনগর) বিচার না হলে সময় আসলে আমরাই এর বিচার করব। তবে আমরা শুধু অপরাধীদেরই বিচার করব না, যারা এখন অপরাধীদের বিচার করছে না- তাদেরও বিচার হবে। অপরাধের সঙ্গে জড়িত প্রমাণিত হলে তাদের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত হবে। আর এ ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে সেই সম্পত্তি দিয়ে তাদের ক্ষতি পূরণ করা হবে।

হিন্দুদের ওপর অত্যাচার-নির্যাতনের চিত্র তুলে ধরে গয়েশ্বর রায় বলেন, শুধু নাসিরনগর নয়, আইন ও সালিশ কেন্দ্র বলছে-হিন্দুদের ওপর এ বছর ৪৪৮টি অত্যাচারের ঘটনা ঘটেছে। এর অবসান হওয়া দরকার।

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, আমাদের ন্যায়ের পথেই থাকতে হবে। সমাজ থেকে দুর্বৃত্ত ও দস্যুবৃত্তি সরাতে হবে। সেই দস্যু হিন্দু না মুসলমান-সেটা দেখার দরকার নেই, তাকে দেখতে হবে দস্যু হিসেবে আর তাকে ভাবতে হবে লুটেরা হিসেবে। আলাদা কোনো জাত দিয়ে তার বিচার করা যাবে না।

বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির উদাহরণ টেনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঘটনা দিয়ে আবহমানকাল ধরে চলে আসা হিন্দু-মুসলমানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে ম্লান করা যাবে না। এ সম্পর্ক আছে, থাকবে। বিএনপি সবসময় হিমালয় পর্বতের মতো অটল, অক্ষয় ও অব্যয় প্রাচীর হয়ে হিন্দু সম্প্রদায়ের পাশে থাকবে।

সংগঠনের সভাপতি আবু ইউসুফ সরকারের সভাপতিত্বে এতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সঞ্জীব চৌধুরীসহ অন্যরা বক্তব্য রাখেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল