নিজ অর্থে সেতু গড়ে দিলেন হবিগঞ্জ উপজেলা চেয়ারম্যান – দৈনিক সিলেটের দিনকাল

নিজ অর্থে সেতু গড়ে দিলেন হবিগঞ্জ উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

নিজ অর্থে সেতু গড়ে দিলেন হবিগঞ্জ উপজেলা চেয়ারম্যান

হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জ সদর উপজেলার কাকুড়াকান্দি গ্রামবাসীর দীর্ঘদিনের স্বপ্ন ছিল একটি সেতুর। নিজস্ব অর্থায়নে সেতুটি নির্মাণ করে দিলেন হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম।

কাকুড়াকান্দি গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া শাখা নদীতে ৮৬ ফুট দৈর্ঘ্য ও ৭ ফুট প্রস্থ কাঠের সেতু নির্মাণের মাধ্যমে গ্রামবাসীর এ স্বপ্ন পূরণ হলো। রোববার (২৮ জুন) আনুষ্ঠানিকভাবে সেতুটির উদ্বোধন করে পিতার দেয়া প্রতিশ্রুতি পূরণ করলেন মোতাচ্ছিরুল ইসলাম।

কাকুড়াকান্দি নামের এই গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে একটি সেতুর জন্য চরম দুর্ভোগে ছিলেন। নদীটি পার হতে নৌকাই ছিল তাদের একমাত্র ভরসা। সারা বছরই চলতে গেলে নদীটি পারাপার হতে হয় গ্রামবাসীদের। বাধ্য হয়ে এক পর্যায়ে বাঁশের তৈরি সাঁকো দিয়ে যাতায়াত করছিলেন গ্রামবাসী। তাদের এই দুর্দশার কথা ভেবে একটি সেতু নির্মাণের ঘোষণা দিয়েছিলেন মোতাচ্ছিরুল ইসলামের বাবা আলহাজ্ব রইছ মিয়া।

সেতুটি উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম বলেন, ‘আমি তৃণমূলের ভোটে নির্বাচিত চেয়ারম্যান। কথা দিয়েছিলাম সব সময় পাশে থাকব। তাই গ্রামবাসীর দুঃখ দূর করতে ব্যক্তিগত অর্থায়নে সেতুটি নির্মাণ করে দিলাম। এটা আমার ক্ষুদ্র প্রয়াস।’ জানা যায়, কাঠের এই সেতুটি নির্মাণে দুই লক্ষাধিক টাকা ব্যয় হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল