নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রস্তুতি শুরু: ওবায়দুল কাদের – দৈনিক সিলেটের দিনকাল

নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রস্তুতি শুরু: ওবায়দুল কাদের

প্রকাশিত: ৮:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৭, ২০১৬

নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রস্তুতি শুরু: ওবায়দুল কাদের

2-26-307২৭ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার: আগামী নির্বাচনের জন্য আওয়ামী লীগের প্রস্তুতি ইতোমধ্যে শুরু হয়ে গেছে বলে জানিয়ে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘নির্বাচনের জন্য আর ২ বছর ২ মাস সময় আছে আমাদের। আমরা যথা সময়েই নির্বাচন করব। অলরেডি পার্টি কাউন্সিল থেকে সিদ্ধান্ত নিয়েছি আমরা নির্বাচনের প্রস্তুতি শুরু করব। আমরা অলরেডি শুরু করে দিয়েছি।’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘তৃণমূলের যে নেতাকর্মীরা এসেছেন, তাদের নির্বাচনের সার্বিক প্রস্তুতি নেওয়ার আহ্বান আমাদের পার্টির সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন।’

বৃহস্পতিবার সকালে সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে ওবায়দুল কাদের নিজ দপ্তরে সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, দলের চ্যালেঞ্জ হলো আগামী নির্বাচনকে সামনে রেখে পার্টিকে আরও গতিময় করা, স্মার্টার করা এবং ছোটখাট যে সমস্যাগুলো আছে, ইন্টারনাল ডিসিপ্লিন ফিরিয়ে এনে দলকে সুসংগঠিত করে নির্বাচনের সর্বাত্মক প্রস্তুতি নেওয়া।

বিভিন্ন সময়ে হাইব্রড নেতাদের বিষয়ে সমালোচনা করে আসছিলেন ওবায়দুল কাদের। হাইব্রিড নেতাদের বিষয়ে করণীয় সম্পর্কে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দলে সব ধরনের লোকই থাকে। নতুন লোকও আসে। আমার এখানে যে বিষয়টা কনসার্ন থাকবো, যে বিষয়টা দেখতে হবে, যাতে বসন্তের কোকিলরা এসে দুঃসময়ের কর্মীদের কোনঠাসা করে না ফেলে। তাতে দল দুর্বল হয়ে যাবে। দুঃসময়ে যারা জেল-জুলুম-নির্যাতন সয়েছে, তারা যদি কোনঠাসা হয়ে পড়ে তাহলে দল দুর্বল হয়ে পড়বে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের সরকার এবার অত্যন্ত শক্তিশালী। আমার উদ্দেশ্য হলো একটা স্ট্রং টিম ওয়ার্ক করা। শক্তিশালী সরকারের পাশাপাশি শক্তিশালী দলও আমরা গড়ে তুলবো।