নির্বাচনে ভরাডুবির ভয়ে সরকার নানামুখি ষড়যন্ত্র করছে – দৈনিক সিলেটের দিনকাল

নির্বাচনে ভরাডুবির ভয়ে সরকার নানামুখি ষড়যন্ত্র করছে

প্রকাশিত: ১:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ১৬, ২০১৭

নির্বাচনে ভরাডুবির ভয়ে সরকার নানামুখি ষড়যন্ত্র করছে

নিজস্ব প্রতিবেদক:বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চরম ভরাডুবির বিষয়টি মাথায় রেখেই নিজেদের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জন্য নীলনকশা এঁটেছে বর্তমান আওয়ামী শাসকগোষ্ঠী।

রোববার এক বিবৃতিতে এমন অভিযোগ করেন।

ফখরুল বলেন, দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে হিংসাত্মক মামলা দায়ের করে গ্রেপ্তারের মাধ্যমে কারাগারে নিক্ষেপ সেই নীলনকশারই একটি অংশ। দেশের মানুষ যখন বিদ্যমান রাজনৈতিক সংকটে একটি সমঝোতার জন্য উন্মুখ হয়ে আছে, সন্ত্রাস-সংঘাত ও অস্থিতিশীলতার বর্তমান পরিবেশ থেকে পরিত্রাণের প্রহর গুনছেন, তখন প্রতিহিংসাপরায়ণ সরকার অব্যাহত গতিতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ভুয়া মামলা দায়েরের পুরনো পথেই হেঁটে সংকটকে আরো ঘনীভুত করছে।

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাহ উদ্দিন টুকু, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল এবং যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনুর বিরুদ্ধে শাহজাহানপুর থানায় মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার দেশকে বিরাজনীতিকরণের লক্ষ্যে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে বানোয়াট ও ভুয়া মামলা দায়েরের মাধ্যমে গ্রেপ্তার অভিযান এখন মাত্রাতিরিক্ত পর্যায়ে নিয়ে গেছে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে প্রতিহিংসাপরায়ণ মামলা রুজ্জু করে তাদেরকে হয়রানীর এক দু:সহ খেলা চলমান রেখেছে সরকার।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতার শেষ পর্যায়ে এসে গত চার বছরের অপকর্মের বিরুদ্ধে সোচ্চার দেশের জনগণের সকল অংশের আন্দোলনের মিলিত স্রোতে আতঙ্কিত হয়ে নিজেদের অস্তিত্বের প্রশ্নে এখন দেশব্যাপী বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর নিষ্ঠুর ও অমানবিক আচরণ আরো তীব্র মাত্রায় শুরু করেছে। কিন্তু জনগণের মিলিত শক্তির কাছে কোনো নীল নকশাই কাজে আসবে না। জনগণের সঙ্গে প্রতারণা এবং স্বৈরাচারী আচরণের শাস্তি থেকে বর্তমান শাসকগোষ্ঠী জনগণের আদালত থেকে কখনোই রেহাই পাবে না।

বিএনপি মহাসচিব বিবৃতিতে অবিলম্বে এসকল নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।