নূরজাহান বেগমের বার্ষিক গান উৎসব – দৈনিক সিলেটের দিনকাল

নূরজাহান বেগমের বার্ষিক গান উৎসব

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৬

নূরজাহান বেগমের বার্ষিক গান উৎসব

DSC_0458এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম রোকন উদ্দিন বলেছেন, গান মানুষের মনকে প্রফুল্ল রাখে। নূরজাহান বেগমের গানে সমাজের সমাজের সুখ-দুঃখের কথা ফুটে উঠেছে। সিলেটের কৃতিমান শিল্পীদের অনুস্মরণ করে সাংস্কৃতিক অঙ্গণকে এগিয়ে নিতে হবে। তিনি সংগঠনকে সাধুবাদ জানিয়ে এর ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান।
তিনি ২৬ এপ্রিল মঙ্গলবার রাতে নগরীর দরগাহ গেইটস্থ শহীদ সুলেমান হলে সিলেট সংগত্ শিল্পী সংগঠন আয়োজিত নূরজাহান বেগমের বার্ষিক গান উৎসবের আলোচনা সভায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
গীতিকার ও ছড়াকার কবি আব্দুল বাছিত মোহাম্মদের সভাপতিত্বে ও সৈয়দ সাইমুম আনজুম ইবানের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম রোকন উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সাংসদ এডভোকেট নূরুল ইসলাম খান, সিলেট সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শামছুল আলম সেলিম, সংগত্ শিল্পী সংগঠনের উপদেষ্টা শফিকুর রহমান টুটুল, কবি মোঃ হোসেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আরকুম শাহ শিল্পী গোষ্ঠীর সভাপতি মুহিব আলী, বাউল মুনিবুর রহমান সরকার, সংগত্ শিল্পী সংগঠনের শিল্পী ইকবাল শাই, আব্দুর রহিম কয়েস, বাউল আব্দুর রহমান, বশির উদ্দিন সরকার, তসকির আলী, কবি আবিদ ফয়ছল, শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আব্দুর রহিম কয়েস। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সৈয়দ আফরাজ কবির। সভা শেষে সিলেট বিভাগীয় গীতিকার শিল্পী গোষ্ঠীর সাংগঠনিক সম্পাদক শাহ কামালকে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিজ্ঞপ্তি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল