নেপালের বিপক্ষে ২-০ গোলে জয় পেলো তাজিকিস্তান – দৈনিক সিলেটের দিনকাল

নেপালের বিপক্ষে ২-০ গোলে জয় পেলো তাজিকিস্তান

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৮

নেপালের বিপক্ষে ২-০ গোলে জয় পেলো তাজিকিস্তান

বঙ্গবন্ধু গোল্ডকাপের বর্তমান চ্যাম্পিয়ান নেপাল। ২০১৬ সালের ২২ জানুয়ারি বাহরাইন যুবদলকে ৩-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জিতে নেপাল। দীর্ঘ আড়াই বছর পর টুর্নামেন্টের বর্তমান আসরের প্রথম পর্ব সিলেটে। ‘এ’ গ্রুপের ম্যাচে চ্যাম্পিয়ন নেপাল মুখোমুখি হয় তাজিকিস্তানের।কিন্তু মাঠের খেলায় পাত্তাই পায় নি বর্তমান চ্যাম্পিয়নরা।

২-০ গোলে তাজিকিস্তানের সাথে হেরে গ্রুপ পর্ব শুরু করেছে নেপাল।

মঙ্গলবার (২ অক্টোবর) বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে একরকম উড়িয়েই দিলো তাজিকিস্তান।

প্রথম থেকেই আক্রমনাত্মক ফুটবল খেলে মধ্য এশিয়ার দেশটি। কিন্তু নেপালের রক্ষণভাগের দৃঢ়তায় কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিল না।

খেলার ২৭ তম মিনিটে বাঁ দিক থেকে আক্রমণ করে তাজিকিস্তান। তাজিক স্ট্রাইকার ইরগাশিভ জাহাঙ্গীর নেপালী রক্ষণ ভেঙে পেনাল্টি বক্সে ঢুকে পড়েন। অনেকটা নিশ্চিত গোল জেনেই তাকে ফাউল করে বসেন নেপালের অনন্ত তামাং। সাথে সাথেই পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে তাজিকিস্তান অধিনায়ক ফতখুল্লোর স্পট কিক গোলকিপারকে পরাস্ত করে খুঁজে পায় জাল।

এরপর আর গোল না হওয়ায় ১-০ গোলের লিড নিয়েই মাঠ ছাড়ে তাজিকিস্তান।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই নেপাল সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে। একাধিকবার তাজিকিস্তানের সীমানায় আক্রমণ হানলেও তাজিক রক্ষণ ভেদ করতে পারে নি। উল্টো ম্যাচের ৭০ মিনিটে দুর্দান্ত হেডে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন তাজিকিস্তানের তুরুনভ কমরন।

এরপর নেপাল আর ম্যাচে ফিরতেই পারেনি। খেলার শেষ পর্যন্ত আরো কোনো গোল না হওয়ায় ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তাজিকিস্তান।