পদ-পদবীর লোভ ছেড়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগবান করতে হবে – দৈনিক সিলেটের দিনকাল

পদ-পদবীর লোভ ছেড়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগবান করতে হবে

প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

পদ-পদবীর লোভ ছেড়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন বেগবান করতে হবে

নিজস্ব প্রতিবেদক
বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান বলেছেন, আমাদের সবাইকে পদ-পদবীর লোভ ছেড়ে ধৈর্য ধারণ করে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মুক্তি আন্দোলন কাদে-কাদ মিলে ঐক্যবন্ধ ভাবে চালিয়ে যেতে হবে। বেগম খালেদা জিয়া যদি কারাগারে অসুস্থ থেকে মনোবল রাখতে পারেন তা হলে আমরা তার কর্মী হয়ে কেন পারব না। বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে সবাইকে ঐক্যবন্ধ কাজ করার আহবান জানান।
তিনি শনিবার বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবীতে দেশব্যাপী বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রেজিস্ট্রারী মাঠে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সমাবেশে তিনি আরো বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ মৃত্যু পথযাত্রী। তাঁর পরিবারের লোকজন দেখে এসে বলেছেন, খালেদা জিয়ার শরীর অনেক খারাপ হচ্ছে দিন দিন। কিন্তু তাঁর মনোবল অনেক শক্ত। যুবকদের আন্দোলনের পরামর্শ দিয়ে তিনি বলেন, আমার বয়স এখন ৬৬ বছর। যুবকদের এখন সংগ্রাম করে যাওয়ার সময়। তারা যখন রাজপথে নামবেন তিনি নিজেও তাদের সাথে কাঁধেকাঁধ মিলিয়ে আন্দোলন করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। পদপদবী নিয়ে লড়াই না করে বেগম জিয়ার মুক্তি আন্দোলন তরান্বিত করতে সিলেটের নেতাকর্মীদের কাছে তিনি আহবান জানান। তিনি বলেন, সরকারের সাথে কোন আপোষ নয়। বর্তমান বিচার ব্যবস্থায় বেগম জিয়ার মুক্তি হবেনা জানিয়ে তিনি বলেন, শক্তিশালী আন্দোলনের মাধ্যমে মুক্তি করতে হবে।
জেলা বিএনপির আহবায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শামিম সিদ্দিকির পরিচালনায় এতে বিএনপির ভাইস চেয়ারম্যান আরো বলেন, আওয়ামী লীগ গনতন্ত্রের ভাষা বুঝেনা। যে ভাষায় তারা বুঝে সেটার সাধ্যমে খালেদা জিয়ার মুক্তি করতে হবে। তিনি বলেন, আগামীতে নেত্রীর জামিন আবেদনের একটি তারিখ রয়েছে। এই তারিখে যদি মুক্তি না হয় সারা দেশে একযোগে আন্দোলন শুরু হবে। তিনি শেখ হাসিনাকে ইঙ্গিত করে বলেন, জেলে একজনের ইন হবে, আরেকজন আউট হবেন। তাই রাস্তাটিকে এখন একটু গরম রাখতে হবে।

সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ হক, ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় সদস্য সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামিম, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালি পংকি, জেলা বিএনপির আব্দুল গফফার, মহানগর বিএনপির সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আলী আহমদ, মহানগর বিএনপির হুমায়ূন কবীর শাহিন, জেলা বিএনপির কাইয়ুম চৌধুরী, মহানগরের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামিম, জেলা বিএনপির সামিয়া চৌধুরী, মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজীব, জেলা যুবদলের আহবায়ক সিদ্দিকুর রহমান পাপলু, কৃষক দলের আহবায়ক শহীদ আহমদ চেয়ারম্যান, শ্রমিক দলের ইউনুস মিয়া, আরিফ ইকবাল নেহাল, মহিলা দলের সালেহা কবীর শেপী, ফজলে রাব্বি আহসান, দেলোয়ার হোসেন নাদিম।

ফেসবুকে সিলেটের দিনকাল