পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল: তথ্যমন্ত্রী – দৈনিক সিলেটের দিনকাল

পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১২:১৭ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৬

পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল: তথ্যমন্ত্রী

inu-sec-newsপরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার পর বাংলাদেশে চারটি অভিশাপের জন্ম হয়েছে। এগুলো হলো- সামরিকতন্ত্র, রাজাকারতন্ত্র, সাম্প্রদায়িকতা এবং বিএনপি নামক বিষবৃক্ষ।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রবিবার সকালে সচিবালয়ে বঙ্গবন্ধুর ছবি নিয়ে এক আলোচিত্র প্রদর্শনী উদ্বোধনকালে এ মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

হাসানুল হক ইনু বলেন, ১৯৭১ সালে পাকিস্তানিরা আমাদের উপর তাদের মনগড়া ব্যবস্থা চাপিয়ে দিতে চেয়েছিল। ১৯৭৫ সালেও ঘাতকেরা পাকিস্তানি ধারার ব্যবস্থা চাপানোর চেষ্টা করেছিল। তাদের সে উদ্দেশ্য সফল হয়নি।

এখন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবচেয়ে বড় কাজ হলো পাকিস্তানি ধারার জঙ্গি এবং তাদের দোসরদের বাংলাদেশের মাটি থেকে উৎখাত করা। এই কাজে আমাদের সফল হতেই হবে বলে সবার সহযোগিতা কামনা করেন তথ্যমন্ত্রী।

বাংলাদেশের সমাজ ধর্ম এবং মূল্যবোধের সঙ্গে সাম্প্রদায়িকতা যায়না উল্লেখ করে মন্ত্রী বলেন, এটা আমাদের ইতিহাসের শিক্ষা। এ কারণে এখন বঙ্গবন্ধুর জীবন এবং কর্মসহ সঠিক ইতিহাস চর্চার বিকল্প নেই। অনুষ্ঠানে তথ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেসবুকে সিলেটের দিনকাল