পরিবহন শ্রমিকরা উন্নয়নের অন্যতম চালিকাশক্তি: এসপি ফরিদ – দৈনিক সিলেটের দিনকাল

পরিবহন শ্রমিকরা উন্নয়নের অন্যতম চালিকাশক্তি: এসপি ফরিদ

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

পরিবহন শ্রমিকরা উন্নয়নের অন্যতম চালিকাশক্তি: এসপি ফরিদ

অনলাইন ডেস্ক :: সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন বলেছেন, ‘পরিবহন শ্রমিকরা দেশের উন্নয়নের অন্যতম চালিকাশক্তি। বর্তমান সরকার শ্রমিকবান্ধব সরকার। দক্ষ চালক তৈরী করে ট্রাফিক আইন মেনে গাড়ি চালালে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব।’

তিনি বলেন, ‘বিপদগ্রস্থ ট্রাক চালকদের পরিবারের পাশে থাকা ও সহযোগীতা করা সর্বোত্তম কাজ। মৃত্যুবরণকারী ট্রাক চালকদের পরিবারকে আর্থিকভাবে সহযোগীতা করে শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ যে দৃষ্টান্ত স্থাপন করছেন, তা অত্যান্ত প্রশংসনীয় ও অনুকরণীয়।’

রবিবার দুপুরে দক্ষিণ সুরমার পরাইচকস্থ সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে সংগঠনের মৃত্যুবরণকারী ২৮টি পরিবারের মধ্যে মৃত্যুকালীন অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. আমির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি সভাপতি আব্দুস সালাম, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, সহ সাংগঠনিক সম্পাদক রাজ্জিক লিটু, সাবেক নির্বাচন কমিশনার মনতাজ মিয়া, জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মো. জুবের আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আলী, সহ সাধারণ সম্পাদক আলী আহমদ স্বপন, সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, প্রচার সম্পাদক সামাদ রহমান, দফতর সম্পাদক বাবুল হোসেন, কোষাধ্যক্ষ রাজু আহমদ তুরু, নির্বাহী সদস্য শরিফ আহমদ, বেলাল আহমদ, আলী আহমদ আলী, দক্ষিণ সুরমা-মোগলাবাজার আঞ্চলিক কমিটির সভাপতি কাউছার আহমদ, সহ সভাপতি জুমায়েল ইসলাম জুমেল, সাধারণ সম্পাদক মারুফ আহমদ, সাংগঠনিক সম্পাদক শরীফ আহমদ, শাহপরাণ থানা আঞ্চলিক কমিটির সভাপতি ফুল মিয়া, সম্পাদক আজিজুর রহমান রহিম, ফেঞ্চগঞ্জ উপজেলা আঞ্চলিক কমিটির সভাপতি রাসেল আহমদ টিটু, পশ্চিম গোয়াইনঘাট আাঞ্চলিক কমিটির সভাপতি হাফিজুর রহমান, সম্পাদক মুজিবুর রহমান, কোম্পানীগঞ্জ আাঞ্চলিক কমিটির সম্পাদক মাহফুজ মিয়া প্রমূখ।

উল্লেখ্য, সংগঠনের মৃত্যুবরণকারী ২৮টি পরিবারের মধ্যে মৃত্যুকালীন অনুদান সাড়ে ৬ লক্ষ টাকা প্রদান করা হয়।