পাগলা বাজার’র বিএনপি, যুবদল, ছাত্রদল ও কৃষকদলের মানববন্ধন – দৈনিক সিলেটের দিনকাল

পাগলা বাজার’র বিএনপি, যুবদল, ছাত্রদল ও কৃষকদলের মানববন্ধন

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০১৭

পাগলা বাজার’র বিএনপি, যুবদল, ছাত্রদল ও কৃষকদলের মানববন্ধন

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমদ বলেছেন- ‘হাওর পাড়ের সাধারণ কৃষকের ভাগ্যকে নিয়ে যারা ছিনিমিনি খেলছে তার ফল খুব একটা সুখকর হবে না। উদর পিণ্ডি ভোঁদর ঘাড়ে ছাপিয় রাস্তায় নেমে সরকার দলের জনপ্রতিনিধির মিছিল মিটিং করার সময় এটা নয়, প্রশাসনকে কাজে লাগিয়ে সাধারণ মানুষের দূর্ভোগ কিভাবে কমানো যায় তা নিয়ে কাজ করার সময় এখন। রাস্তায় নামার জন্য সাধারণ কৃষক, আমরা আছি। সরকারের প্রতিনিধি হয়ে কৃষকদের দাবী আদায়ে মিছিল না করে প্রশাসনিকভাবে তৎপর হোন।’ তিনি কৃষকদের পক্ষে দাবী তুলে বলেন- ‘সুনামগঞ্জ জেলাকে দ্রুত দূর্গত এলাকা ঘোষণা করা হোক। এখন প্রতিটি ইউনিয়নে ১হাজার মানুষ ১০টাকা কেজি করে চাল পায়, এটাকে উন্নীত করে ৪ হাজার জনকে দেওয়ার ব্যবস্থা করতে হবে। কৃষি ঋণের জন্য কৃষককে কোনো ব্যাংক বা সুদখোর যেনো চাপ প্রয়োগ না করে তা নজড়দারী করতে হবে প্রশাসনকে। আগামী বছরের জন্য কৃষি ঋণ ও বীজ সরকারীভাবে দিতে হবে। আটা ও ধানের দাম কমাতে হবে। যেসব প্রকল্প বাস্তবায়ন কমিটি, ঠিকাদারী প্রতিষ্ঠান দূর্নীতির সাথে জড়িত ছিলো তাদের বিরুদ্ধে কঠোর আইনী পদক্ষেপ নিতে হবে।’
বৃহস্পতিবার বিকেলে উপজেলার পাগলা বাজার বাসস্ট্যান্ডে বিএনপি, যুবদল, ছাত্রদল ও কৃষকদলের ব্যানারে আয়োজিত সুনামগঞ্জ জেলাকে দূর্গত এলাকা ঘোষণার দাবীতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় মানববন্ধনে উপস্থিত হয়ে একাত্মতা পোষণ করেন- সুনামগঞ্জ জেলা বারের সাবেক সভাপতি এ্যাডভোকেট শহিদুজ্জামান চৌধুরি, সাবেক এপিপি এ্যাডভোকেট সৈয়দ সাদেকুজ্জাম, এ্যাডভোকেট বেলাল আহমদ বকুল, এ্যাডভোকেট রুহুল আমীন।

উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কাশেমের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি রওশন খান সাগর, বিএনপি নেতা আবুল খয়ের, সলিবনূর বাচ্চু, দিদার চৌধুরি ও মাস্টার শফিকুল ইসলাম।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- উপজেলা বিএনপি নেতা ইলিয়াস আলী, আরাফাত আলী, আওলাদ হোসেন, জয়নাল আবেদীন, মতিউর রহমান, ফখরুদ্দিন কনুশাহ্, জাফর সাদেক লেবু, তফজ্জুল হোসেন, নুরুল ইসলাম, আবদুর রউফ মাস্টার, সিতু মিয়া, নূর উদ্দিন, আছকির আলী, জিয়াউর রহমার, আসাদুজ্জান আছাদ, তোফায়েল আহমদ, খলিলুর রহমান, শহিবুর রহমান, যুবদল নেতা আঙ্গুর মিয়া, সুমন মিয়া, হাসান আহমদ, আক্তারুজ্জামান, কয়েস আহমদ, হুমায়ূন কবির, রিপন আহমদ, কামরুল ইসলাম, ছাত্রদল নেতা হুমায়ূন কবির, লিটন আহমদ, মানছুর আহমদ, মইনুল হাসান, ইয়াহিয়া আহমদ, পায়েল আহমদ, জলিল আহমদ, হারুনুর রশিদ, নাছির আহমদ, আলী আমজদ, কাউছার আহমদ ও শব্দেননূর আহমদ সাগর প্রমূখ।
পরে সাংবাদিক কাজী জমিরুল ইসলাম মমতাজের দোয়ার মধ্যমে মানববন্ধন সমাপ্ত হয়।

ফেসবুকে সিলেটের দিনকাল