পাথর কোয়ারি নিয়ে জটিলতার অবসান – দৈনিক সিলেটের দিনকাল

পাথর কোয়ারি নিয়ে জটিলতার অবসান

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১, ২০১৬

পাথর কোয়ারি নিয়ে জটিলতার অবসান

safil-pic০১ নভেম্বর ২০১৬. মঙ্গলবার: সিলেটের তিন উপজেলায় পাথর কোয়ারি নিয়ে জটিলতার অবসান হচ্ছে। সংসদ সদস্য ইমরান আহমদ এর ডি.ও লেটারের জবাবে মন্ত্রী পরিষদ বিভাগ এ ব্যাপারে ব্যাবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের কে অনুরোধ জানিয়েছেন।
মহামান্য হাই কোর্টের নির্দেশনায় সিলেটের জাফলং, ভোলাগঞ্জ ও বিসনাকান্দি পাথর কোয়ারি তে মেশিন দিয়ে পাথর উত্তোলন বন্ধ করা হয়। হাইকোর্ট এর নির্দেশনার পর এ সকল কোয়ারি সম্পুর্ন রুপে বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন, এতে প্রায় পাচ লাখ শ্রমিক ব্যবসায়ী বেকার হয়ে পড়ে। এ অবস্থায় সংসদ সদস্য ইমরান আহমদ শ্রমিক দ্বারা পাথর উত্তোলন ও আহরনের অনুমতির জন্য প্রধানমন্ত্রী বরাবরে একটি ডি.ও লেটার প্রদান করেন। সেই প্রেক্ষিতে মন্ত্রী পরিষদ বিভাগ শ্রমিকের মাধ্যমে পাথর উত্তোলন এর ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট দের অনুরোধ জানিয়েছেন।
কোরারি গুলোতে পাথর উত্তোলন শুরু হলে জৈন্তা, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলায় সাধারণ মানুষ, ব্যবসায়ী ও শ্রমিকদের মধ্য স্বস্তি ফিরে আসবে।

সিলেট -৪ আসনের সংসদ সদস্য জননেতা ইমরান আহমদের অক্লান্ত প্রচেষ্ঠায় ভোলাগঞ্জ ধলাই নদী অবসান ঘটিয়ে অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে।
কোম্পানীগঞ্জের সু-পরিচিত রাজনীতিবীদ শ্রম মানুষের জনপ্রিয় নেতা শামীম আহমদের গরিব মেহনতি মানুষের মুখে হাসি ফুটিয়েছেন।
কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগ নেতা সাইফুল ইসলাম মেহনতী মানুষের অধিকার ফিরিয়ে দেওয়া সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল