পাম্পা মালিকদের আসামী করে মামলা! পরিবহন ধর্মঘট প্রত্যাহার – দৈনিক সিলেটের দিনকাল

পাম্পা মালিকদের আসামী করে মামলা! পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৬

পাম্পা মালিকদের আসামী করে মামলা! পরিবহন ধর্মঘট প্রত্যাহার

010পরিবহণ শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় সহসভাপতি, সিলেট বিভাগ ও জেলার সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকসহ শ্রমিক নেতাদের মামলার আসামি ও শ্রমিকদের উপর হামলার ঘটনায় পুলিশ মামলা নেওয়ায় অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহণ সেক্টরের সকল সংগঠন।
পুরো সিলেটে শুক্রবার থেকে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট ডাকা হয়। এরপর বৃহস্পতিবার শ্রমিকদের মামলা গ্রহণ করায় ধর্মঘট স্থগিত করা হয়েছে।
সিলেট জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সামসুল হক মানিক বাদি হয়ে গত বৃহস্পতিবার দক্ষিণ সুরমা থানায় মামলা করেন (যার নং-১১)। মামলায় প্রধান আসামি করা হয় সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প মালিক সমিতি, সিলেট বিভাগীয় শাখার সভাপতি জুবায়ের আহমেদ চৌধুরী, সাউথ সুরমা পেট্রোল পাম্পের ম্যানেজার পান্না লাল, শ্রমিক নামধারী আব্দুশ শহিদসহ অজ্ঞাত ৭ থেকে ৮ জনকে। পরিবহণ শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সামসুল হক মানিক বিষয়টি নিশ্চিত করে বলেন, আহত শ্রমিকদের হাসপাতাল সনদ থানায় দেওয়া হয়েছে। আমাদের ৩ জন শ্রমিক ওসমানী হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি বলেন, প্রশাসন আমাদের একটি দাবি মেনে নিয়েছে। সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প মালিক সমিতি, সিলেট বিভাগীয় শাখার সভাপতি জুবায়ের আহমেদ চৌধুরীকে আসামি করে আমাদের দায়েরকৃত মামলাটি গ্রহণ করেছে।
মামলার এজহারে, সাউথ সুরমসা সিএনজি ফিলিং স্টেশনে শ্রমিকদের মারধর ও লুটপাটের অভিযোগ আনা হয়।
এর আগে গত বুধবার কদমতলীতে এক সমাবেশে শুক্রবার থেকে সিলেটে পরিবহণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিলো। দক্ষিণ সুরমায় একটি সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্পে ভাঙচুর ও লুটপাট এবং এ ঘটনায় শ্রমিক নেতা ফলিককে প্রধান আসামি করে থানায় মামলা না নেওয়ার প্রতিবাদে সিলেটে জ্বালানি সেক্টরে মঙ্গলবার ধর্মঘট পালনের পর রাতে ফলিকের বিরুদ্ধে মামলা নেওয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়। মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে এ কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন সিলেট সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি জুবায়ের আহমেদ চৌধুরী।

ফেসবুকে সিলেটের দিনকাল