পিতা-মাতার আশা আকাক্সখা পূরণের লেখাপড়া মনোযোগী হতে হবে — শফি আহমদ চৌধুরী – দৈনিক সিলেটের দিনকাল

পিতা-মাতার আশা আকাক্সখা পূরণের লেখাপড়া মনোযোগী হতে হবে — শফি আহমদ চৌধুরী

প্রকাশিত: ২:২৪ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০১৬

পিতা-মাতার আশা আকাক্সখা পূরণের  লেখাপড়া মনোযোগী হতে হবে — শফি আহমদ চৌধুরী

13697013_936839009760327_1804636415276737318_nদক্ষিণ সুরমার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান গতকাল ১৬ জুলাই শনিবার সকালে কলেজের হল রুমে অনুষ্ঠিত হয়।
কলেজের অধ্য¶ আমিরুল আলম খান এর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক শরমিন সুলতানার পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি, শিক্ষানুরাগী এবং সিলেট ৩ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফি আহমদ চৌধুরী।
প্রাথমিক ও মাধ্যমিকের গন্ডি পেরিয়ে আজ যারা এই প্রতিষ্ঠানে শিক্ষা অর্জনের জন্য ভর্তি হয়েছেন তার উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে শফি চৌধুরী বলেন, শুধু পুথিগত বিদ্যা অর্জন করলেই চলবে না, সাধারণ জ্ঞান ও ইংরেজিতে দক্ষতা অর্জন করতে হবে। পিতা-মাতার আশা আকাক্সখা পূরণের লক্ষ্যে লেখাপড়া মনোযোগী হতে হবে। তিনি বলেন, শিক্ষা মানুষকে আত্মবিশ^াসী করে তুলে। উচ্চ শিক্ষা অর্জন করে দেশকে নেতৃত্ব দিতে হবে। শুধু পড়ালেখা করলে প্রকৃত মানুষ হওয়া যায় না। প্রকৃত মানুষ হতে হলে সুন্দর চরিত্র গঠন করতে হবে। তিনি কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের জন্য নতুন বাস প্রদানের আশ্বাস প্রদান করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজ গভর্নিং বডির সদস্য ও বিএমএ’র সাবেক সহ-সভাপতি ডাঃ শামিমুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সত্যব্রত রায়, রেবতী রমন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য নিমার আলী, মোগলাবাজার ইউপি সদস্য সেলিম আহমদ, জয়তুন ওয়েলফেয়ার ট্রাস্টের নির্বাহী পরিচালক, যুব সংগঠক ও সমাজকর্মী শাহীন আহমদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজের জীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিজানুল কবির। কলেজের শিক্ষক/শিক্ষিকাদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক বিশ^জিত দেব, সুহেনাজ তাজগেরা, মাহমুদা সুলতানা, মোহাম্মদ আবু হানিফ, মোহাম্মদ মহিউদ্দিন, মোঃ ফখরুল ওয়াহেদ চৌধুরী, প্রভাষক তপতী রায়, শেখ মোঃ আব্দুর রশিদ, শক্তিরাণী সরকার, রোকেয়া বেগম, নন্দ কিশোর রায় প্রমুখ। পরে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।