পুনরায় নির্বাচনের দাবিতে আখাউড়ায় পরাজিত ২ প্রার্থীর অভিযোগ – দৈনিক সিলেটের দিনকাল

পুনরায় নির্বাচনের দাবিতে আখাউড়ায় পরাজিত ২ প্রার্থীর অভিযোগ

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২২

পুনরায় নির্বাচনের দাবিতে আখাউড়ায় পরাজিত ২ প্রার্থীর অভিযোগ

সিলনিউজ বিডি ডেস্ক :: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জালিয়াতি, অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগ তুলে পুনরায় নির্বাচনের দাবিতে ৩৯নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সালের বিরুদ্ধে উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দিয়েছে পরাজিত দুই মেম্বার প্রার্থী।

এর অনুলিপি দেয়া হয়েছে, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক, জেলা নির্বাচন কর্মকর্তা, নির্বাচন কমিশন সচিবালয়। ২৯ ডিসেম্বর এই অভিযোগ দায়ের করেন উপজেলার ২নং ধরখার ইউনিয়নের নোয়াপাড়া-ঝিকুটিয়া ২নং ওয়ার্ডের ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থী মিজানুর রহমান সরকার ও মোরগ প্রতীকের মেম্বার প্রার্থী মো. এলাই মিয়া।
লিখিত অভিযোগে বলা হয়, নির্বাচনে টিউবওয়েল প্রতীকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আশেক মিয়াকে নির্বাচনে জয়যুক্ত করতে অবৈধভাবে প্রিজাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সাল নির্বাচনে ভোট কারচুপি, জাল-জালিয়াতিসহ বিভিন্ন ধরনের অনিয়ম করে অভিযোগকারীদের নির্বাচনে পরাজিত করা হয়। নির্বাচন চলাকালীন অভিযোগকারী দুই মেম্বার প্রার্থীর পোলিং এজেন্টদের কাছ থেকে জোরপূর্বক স্বাক্ষর রেখে তাদের কেন্দ্র থেকে বের করে দেয়।

অভিযোগকারী মেম্বার প্রার্থী মিজানুর রহমান সরকার বলেন, নোয়াপাড়া-ঝিকুটিয়া ৩৯নং কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সাল টাকা ঘুষ খেয়ে আমাকে পরাজিত করেছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে পুনরায় নির্বাচন দেওয়া হোক। অপর পরাজিত অভিযোগকারী মো. এলাই মিয়া বলেন, আইনমন্ত্রীর নির্দেশে আখাউড়া উপজেলায় সুষ্ঠু নির্বাচন হলেও দুর্নীতিবাজ প্রিজাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সালের কারণে রানিং মেম্বার থাকা স্বত্বেও নির্বাচনে পরাজিত হয়েছি। সঠিক তদন্তের মাধ্যমে আমি এর বিচার চাই। পুনরায় নির্বাচন চাই।

অভিযুক্ত প্রিজাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সাল জানান, কেন্দ্রে শতভাগ ভোট ফেয়ার হয়েছে। অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আখাউড়া উপজেলা রিটার্নিং কর্মকর্তা শওকত আকবর জানান, লিখিত অভিযোগ পেয়েছি। পুনরায় নির্বাচন করার কোনো এখতিয়ার আমার নেই। এ ব্যাপারে নির্বাচন কমিশন অথবা ট্রাইব্যুনালে অভিযোগ করার পরামর্শ দিয়েছি তাদের।

সূত্র : বিডি প্রতিদিন

সাকিব আহমেদ / ১০ জানুয়ারি

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল