পুলিশের মামলায় আসামী হলেন যেসব বিএনপি-ছাত্রদল নেতা – দৈনিক সিলেটের দিনকাল

পুলিশের মামলায় আসামী হলেন যেসব বিএনপি-ছাত্রদল নেতা

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০১৮

পুলিশের মামলায় আসামী হলেন যেসব বিএনপি-ছাত্রদল নেতা

বন্দরবাজারে সংঘর্ষ দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর সিলেটের বন্দর বাজারে সংঘর্ষের ঘটনায় বিএনপি-ছাত্রদলের প্রায় ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকালে উপ-পরিদর্শক (এসআই) অনুপ চৌধুরী বাদী হয়ে সিলেট কোতোয়ালী মডেল থানায় এ মামলাটি দায়ের করেন। মামলায় ৫৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫০ জনকে আসামি করা হয়েছে। বৃহস্পতিবার সংঘর্ষে পরই আটক হওয়া জাহিদুল ইসলাম, আল আমিনকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার এজাহারেও প্রথমেই রয়েছে জাহিদ ও আল আমিনের নাম। এরপরেই আসামী করা হয়েছে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতি সামসুজ্জামান জামানকে।

এছাড়া মামলায় আসামী হিসেবে নাম রয়েছে- মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম জালালী পংকী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, সহ-সভাপতি শেখ মখন মিয়া, সহ-সভাপতি, শা জামাল নুরুল হুদা,  মহানগর বিএনপির যুগ্ন সম্পাদক আরেফিন গনি জিল্লুর, আবুল ফাতাহ বকশী, এড হাবিবুর রহমান, মহানগর বিএনপির যুগ্ন সম্পাদক ইমাদ হোসেন চৌধুরী, মাহবুব কাদির, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মিফতা সিদ্দিকী, মাহবুব চৌধুরী, সহ ছাত্র বিষয়ক সম্পাদক আবু সালেহ লোকমান, জেলা বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শাকিল মোর্শেদ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মুজিবুর রহমান, জেলা ছাত্রদল সভাপতি সাঈদ আহমদ, মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদ, সহ-সভাপতি সাহেদ বক্ত, মামুন ইবনে রাজ্জাক রাসেল, আক্তার আহমদ, যুগ্ম সম্পাদক রুমেল সাহা, যুগ্ম সম্পাদক লিটন কুমার দাশ, ইমদাদুল হক, মাজারুল ইসলাম, আসাদ আহমদ, আয়াজ আলী, আমির উদ্দিন, রায়হান, সামাদ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মকসুদ, রাসেল মাসুদ গাজী, আউয়াল, নাবিল রাজা চৌধুরী, সাহেদ আলী, মুহিত, সজিব, শামীম, রাহি, সজিব (২), রাজু আহমেদ, রাসেল, আফসার খান, বাপ্পী, সজিব আহমদ ও সৈয়দ হারুনুর রশিদের।

মামলার সত্যতা নিশ্চিত করে সিলেট কোতোয়ালী মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌসুল হোসেন জানান, সামসুজ্জামান জামানকে প্রধান আসামী করে এই মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজার রায় ঘোষণার পর বিকালে বিএনপি নেতাকর্মীরা আদালত এলাকা থেকে মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপি-আওয়ামী লীগ ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এতে অন্তত ১৫ জন আহত হন। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৫৫ রাউন্ড গুলি ছুঁড়েছে পুলিশ। আটক করা হয় বিএনপির ৪ জন নেতা-কর্মীকে। এ সময় পুলিশের একটি পিকআপ ভ্যানসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুরও করা হয়।