পূর্ণরায় দয়িত্ব গ্রহনের পর বিএনপির ৩ মেয়র বরখাস্ত – দৈনিক সিলেটের দিনকাল

পূর্ণরায় দয়িত্ব গ্রহনের পর বিএনপির ৩ মেয়র বরখাস্ত

প্রকাশিত: ৫:৩৯ অপরাহ্ণ, এপ্রিল ২, ২০১৭

পূর্ণরায় দয়িত্ব গ্রহনের পর বিএনপির ৩ মেয়র বরখাস্ত

উচ্চ আদালতের নির্দেশে দায়িত্ব নেয়ার কিছুক্ষণের মধ্যেই ফের বরখাস্ত হয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

রোববার দুপুরে স্থানীয় সরকার বিভাগ পৃথক দুটি প্রজ্ঞাপন জারি করে তাদের সাময়িক বরখাস্তের কথা জানায়। তারা দুজনই বিএনপি থেকে মনোনয়ন নিয়ে মেয়র নির্বাচিত হন।

সিলেট সিটির নির্বাচিত মেয়র আরিফুলের বিরুদ্ধে একটি মামলায় গত ২২ মার্চ সুনামগঞ্জের বিশেষ ট্রাইব্যুনালে সম্পূরক অভিযোগপত্র গৃহীত হয়। এ কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

rrr

এছাড়া রাজশাহীর নির্বাচিত মেয়র ও বিএনপি নেতা বুলবুলের বিরুদ্ধে একটি মামলায়অভিযোগপত্র গৃহীত হয় আদালতে। তাই তাকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রথমবার সাময়িক বরখাস্ত হওয়ার প্রায় দুই বছর পর উচ্চ আদালতের নির্দেশে আরিফুল ওবুলবুল রোববার পুনরায় মেয়রের দায়িত্ব নিতে নিজ নিজ নগর ভবনে যান।

কিন্তু মেয়র কার্যালয়ে বসতে না বসতেই ফের সাময়িকভাবে বরখাস্ত হন তারা।

দায়িত্ব নেয়ার ১১ দিনের মাথায় ফের বরখাস্ত হলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র জি কে গউছ। রোববার বিকেলে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তার বরখাস্তের আদেশের কপি জেলা প্রশাসকের কার্যালয়ে এসে পৌঁছে।

সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলা মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তের আদেশের কপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মো. সফিউল আলম জানান, সুনামগঞ্জের একটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহিত হওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলায় ২০১৪ সালে দেয়া সর্বশেষ সম্পূরক অভিযোগপত্রে মেয়র জি কে গউছকে আসামিভুক্ত করা হয়। একই বছর ২৮ ডিসেম্বর তিনি আদালতে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে প্রেরণ করা হয়। সম্প্রতি তিনি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান। এরপর ২৩ মার্চ মেয়র হিসেবে হবিগঞ্জ পৌরসভার দায়িত্ব নেন।

এদিকে সুনামগঞ্জে সাবেক এমপি প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় বোমা হামলা মামলায়ও তিনি আসামিভুক্ত হন। উক্ত মামলায় অভিযোগপত্রে আদালতে গৃহিত হলে স্থানীয় সরকার মন্ত্রণালয় তাকে বরখাস্ত করে

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল