প্রতারক চক্রের সদস্য ফেঞ্চুগঞ্জের বেলাল, নারী দুষ্কর্ম্মে!

প্রকাশিত: ১:৪০ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২০

প্রতারক চক্রের সদস্য ফেঞ্চুগঞ্জের বেলাল, নারী দুষ্কর্ম্মে!
ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি
থাকেন ঢাকায়। বাড়ি এবং বাসার সংখ্যা অজানা। নিজেকে পরিচয় দেন একজন রাজনৈতিক নেতা। মূলত তিনি সচিবালয়ের একজন দালাল। তিনিই হচ্ছেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক এবং বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য।
পৈতৃক বাড়ি ফেঞ্চুগঞ্জ উপজেলার নুরপুর গ্রামে। বহু বছর পূর্বে ঢাকায় পাড়ি জমান। সেখানে থেকে দালালি ছাড়াও যুবতী মেয়েদের নিয়ে ফুর্তি ছাড়াও কিছু কতিপয় শিল্পপতিদের জন্য মেয়েদের কন্ট্রাক্ট করতেন। এই বিষয়ে সয়ং অভিযোগ করলেন – রিজবী আহমেদ বেলালের সহধর্মিণী হাতিরঝিল- ২২ নং ওয়ার্ডের মহিলা আওয়ামীলীগ সভাপতি আনোয়ারা বেগম।
তিনি জানান- বেশ কয়েকবছর আগেও বেলাল মানুষের সাথে প্রতারণা ও জালিয়াতির ঘটনা ঘটানোর ফলে জেলে যায়। দ্বিতীয় ধাপে গত রমজান মাসের পূর্বে বিভিন্ন দেশে মানুষ পাঠানোর কথা বলে এবং চাকরির প্রলোভন দেখিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আবারো গ্রেফতার হয়। কিছুদিন পূর্বে সে জামিনে মুক্তি পেলেও বর্তমানে তার অবস্থান জানেননা কোন আত্মীয়। যদিও তার সহধর্মিণীর দাবি সে ফেঞ্চুগঞ্জে তার নিজ বাড়িতেই পলাতক রয়েছে। তিনি আরও জানান তার বিরুদ্ধে ফেঞ্চুগঞ্জ থানায়ও মামলা রয়েছে। পাশাপাশি সে দেশের বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে তিনি জানান।
উল্লেখ্য এই রিজবী আহমেদ বেলালের বিরুদ্ধে প্রায়ই চেক জালিয়াতি, টাকা আত্মসাৎ সহ আওয়ামীলীগের নেতাদের নাম ভাঙ্গিয়ে চাদা আদায়ের অভিযোগ রয়েছে। এব্যাপারে অনেক সংবাদও প্রকাশ হয়। রিজবী আহমেদ বেলাল বর্তমানে তার পরিবারের সাথে কোন যোগাযোগ রাখেন না। পাশাপাশি তিনি বিভিন্ন অর্থনৈতিক প্রতিষ্ঠান, ব্যাংক কর্মকর্তার নাম ভাঙ্গিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।এ ব্যাপারে বর্তমানে তার বিরুদ্ধে একটি মামলা (মামলার ধরণ- নারী ও শিশু নির্যাতন দমন আইন) চলমান রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

ফেসবুকে সিলেটের দিনকাল