প্রতিবন্ধীকতাকে হার মানিয়েছেন আলী আহমদ – দৈনিক সিলেটের দিনকাল

প্রতিবন্ধীকতাকে হার মানিয়েছেন আলী আহমদ

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৬

প্রতিবন্ধীকতাকে হার মানিয়েছেন আলী আহমদ

IMG_0078-800x558জন্মের পরই শারিরীক প্রতিবন্ধী আলী আহমদ। সিলেট নগরীর শেখঘাট এলাকায় জন্ম আলী আহমদের। মা-বাবা যখন আলী আহমদের চিন্তায় দিশেহারা হয়ে পড়েন তখনই মা-বাবাকে নিজের প্রতিবন্ধীকতাকে হার মানার গল্প শুনিয়ে ছিলেন আলী আহমদ। ফলে পিতা আমিন আহমদ ও মাতা চায়না বেগম ছেলের কথাটা যদিও গল্প মনে হয়েছিল! কিন্তু না আজ তা বাস্তবে পরিনত। যদিও এ পর্যন্ত অনেক বাধা সহ্য করতে হয়েছে শারিরীক প্রতিবন্ধী আলী আহমদকে।
পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় থেকে এস.এস.সি’তে জিপিএ-এ পেয়ে উত্তীর্ণ হয় আলী আহমদ। উত্তীর্ণ হওয়ার পর সিলেটের অনেক কলেজে ভর্তি করার জন্য ছুটাছুটি করেন আলী আহমদের পরিবার। শারিরীক প্রতিবন্ধী বলে আলী আহমদ কোন কলেজেই সুযোগ দেওয়া হয়নি। পরিবারের শত চেষ্টার পর আলী আহমদ সিলেট কমার্স কলেজে পড়ালেখার সুযোগ পান। যদিও সুযোগটা তার জন্য কষ্টের ছিল। সেই সুযোগটি কাজে লাগিয়ে আজ আলী আহমদ এইচ.এস.সিতে জিপিএ-এ (৪.০০) পেয়ে উত্তীর্ণ।
আলী আহমদ বলেন, জীবনের শুরু থেকে অনেককেই আমাকে অবহেলার চোখে দেখতেন। কিন্তু আমার পরিবার সবসময় আমাকে সাহস জাগিয়েছে। পাশাপাশি আমার বন্ধুরা ও আমার কলেজের শিক্ষকরা আমাকে মায়ার চোখে দেখেছেন বিধায় আমি আজ এতটুকু আসতে পেরেছি। সবাই যদি আমাকে সাহস ও উদ্দীপণা দিয়ে আমাকে সহযোগিতা করেন ইনশাআল্লাহ ভবিষ্যতে একজন ব্যাংক কর্মকর্তা হতে চাই।