প্রতিবাদ জানিয়ে লালকার্ড দেখলেন লঙ্কান ডিফেন্ডার, বাংলাদেশের দুর্দান্ত জয় – দৈনিক সিলেটের দিনকাল

প্রতিবাদ জানিয়ে লালকার্ড দেখলেন লঙ্কান ডিফেন্ডার, বাংলাদেশের দুর্দান্ত জয়

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২১

প্রতিবাদ জানিয়ে লালকার্ড দেখলেন লঙ্কান ডিফেন্ডার, বাংলাদেশের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক ::
সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচেই জ্বলে উঠেছে বাংলাদেশ। মালদ্বীপের মালের ন্যাশনাল স্টেডিয়ামে দারুণ ফুটবল খেলে শ্রীংলকার বিপক্ষে জয় পেয়েছে লাল-সবুজের দল।

ম্যাচের শুরুর দিকে লম্বা পাসে খেলা শ্রীলংকা কিছুটা চাপ তৈরি করে। তবে ইয়াসিন, তপু, বিশ্বনাথ ঘোষ ও কাজী তারিক রায়হানে সাজানো ডিফেন্স লাইন ভেদ করতে পারেননি লঙ্কান স্ট্রাইকাররা।

২০তম মিনিটে শ্রীলংকার হার্শা ফের্নান্দোর শট ক্রসবারের অনেক উপর দিয়ে যায়। দুই মিনিট পর জামাল ভূইয়ার ক্রসও একইভাবে বারের উপর দিয়ে উড়ে যায়। ৩৩তম মিনিটে গোছালো আক্রমণে উঠে বক্সের বাইরে বলের নিয়ন্ত্রণ হারিয়ে সুযোগ হাতছাড়া করেন বাংলাদেশের বিপলু আহমেদ।

গোলশূন্য প্রথমার্ধ শেষ হয়। আর দ্বিতীয়ার্ধে নেমেই গোলের দেখা পেলেন তপু বর্মন।

৫৬ মিনিটে বাংলাদেশের আক্রমণ ঠেকাতে গেলে হাতে বল লাগে লঙ্কান ডিফেন্ডার ডাকসন পুসলাসের। সিরিয়ান রেফারি ফেয়ার্স টাওয়েল পেনাল্টির বাঁশি বাজান।

লঙ্কান ফুটবলাররা রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানায়। এতে আরো বিপদ ডেকে আনেন তারা। হ্যান্ডবল করা ডাকসনকে আরেকটি হলুদ কার্ড দেখান রেফারি। দুই হলুদ কার্ডে ডাকসনকে মাঠ ছাড়তে হয়।

সফল স্পট কিক থেকে শ্রীলংকার জালে বল জড়িয়ে দেন তপু। তপুর গোলের সঙ্গে সঙ্গে মালের স্টেডিয়াম বাংলাদেশ বাংলাদেশ বলে গর্জে উঠে। প্রথমার্ধের ইনজুরি সময়ে অবশ্য গোল পেতে পারতেন তপু।

ইয়াসিন আরাফাতের লম্বা ক্রসে দারুণ হেড নিয়েছিলেন তপু। কিন্তু শ্রীলংকার গোলরক্ষক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে দলকে সে যাত্রায় রক্ষা করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুই দল একটি করে পরিবর্তন করে। বাংলাদেশ কোচ অস্কার ব্রুজন সাদ উদ্দিনকে নামান জুয়েল রানার পরিবর্তে। সাদ নামার পর বাংলাদেশের আক্রমণে গতি কিছুটা বাড়ে। শ্রীলংকা দশ জনের দলে পরিণত হওয়ার তাদের প্রবাসী ফুটবলার ডিলনকে নামায়।

কিন্তু দশ জনের দল নিয়ে আর পেরে ওঠেনি তারা। রেফারির শেষ বাঁশিতে তপুর ওই এক গোলেই জয় নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করল বাংলাদেশ।