প্রতি সিনেমায় কত টাকা আয় করেন ‘বাহুবলী’র প্রভাস? – দৈনিক সিলেটের দিনকাল

প্রতি সিনেমায় কত টাকা আয় করেন ‘বাহুবলী’র প্রভাস?

প্রকাশিত: ২:২০ অপরাহ্ণ, জুন ২৭, ২০২১

প্রতি সিনেমায় কত টাকা আয় করেন ‘বাহুবলী’র প্রভাস?

 

দক্ষিণের সুপারস্টার প্রভাসকে অনেকেই ‘রেবেল’ নামে চিনতেন। এখন তাকে ‘বাহুবলী’ নামেই ডাকে সবাই।

সেটিই স্বাভাবিক। ভারতের ইতিহাসে সর্বোচ্চ ব্যবসা সফল সিনেমা ‘বাহুবলী’। সিনেমায় মূল চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন এই তেলেগু অভিনেতা।

প্রথমটি সুপার-ডুপার হিট হওয়ার পর বিগ বাজেট নিয়ে দ্বিতীয় কিস্তিতে হাত দেন পরিচালক এসএস রাজমৌলি। সে সিনেমাও ব্লকবাস্টারে বিস্ফোরণ ঘটায়। হাজার কোটি টাকা ছাড়িয়ে গেছে এ সিনেমার দুটি কিস্তির আয়।

এদিকে ‘বাহুবলী’তে অভিনয়ের পর দেশ-বিদেশে প্রশংসার কুড়ানোর পাশাপাশি ফিল্ম ইন্ডাস্ট্রিতেও অমূল্য রতনে পরিণত হন প্রভাস।

প্রাসঙ্গিকভাবেই প্রশ্ন উঠেছে— বাহুবলীর ব্যবসা সফলতার পর প্রতি সিনেমায় কত টাকা আয় করেন প্রভাস? ভক্ত-অনুরাগীদের মধ্যে এই কৌতূহল থাকতেই পারে।

ভারতীয় গণমাধ্যমসূত্রে খবর— প্রতি সিনেমায় ১০০ কোটি টাকার বেশি পারিশ্রমিক নেন প্রভাস। সঙ্গে নেন সিনেমার লাভের ১০ শতাংশও। অর্থাৎ কোনো সিনেমা ১০০ কোটি টাকা লাভ করতে পারলে প্রভাস নেন ১০ কোটি!

জানা গেছে, বক্স অফিসে ইতিহাস গড়া বাহুবলী সিরিজের প্রথম সিনেমাটিতে অভিনয়ের জন্য ২৫ কোটি রুপি নিয়েছিলেন প্রভাস। বাহুবলী ২-এ তা বাড়িয়ে হয় ৮০ কোটি রুপি। এর পরই পারিশ্রমিকের ঘোড়ার লাগাম ছেড়ে দেন তিনি।

২০১৯-এ মুক্তিপ্রাপ্ত ‘সাহো’ সিনেমার জন্য যে পারিশ্রমিক নিয়েছেন প্রভাস, তা দিয়ে নাকি একটি বলিউড ছবি অনায়াসে নির্মাণ করা যাবে। বিটাউনে জোর গুঞ্জন— প্রভাসকে ‘সাহো’ ছবির জন্য ১০০ কোটি রুপি পারিশ্রমিক দেওয়া হয়েছে।

শোনা যাচ্ছে, মুক্তির অপেক্ষায় ‘রাধে শ্যাম’ সিনেমার জন্য ৮০ কোটি টাকার পারিশ্রমিক নিয়েছেন প্রভাস।

‘রাধে শ্যাম’ ছাড়াও এ তেলেগু অভিনেতার আরও দুটি বিগ বাজেটের সিনেমা আসছে। সেগুলো হলো— ‘সালার’ ও ‘আদিপুরুষ’। এ দুটি সিনেমার জন্য আকাশছোঁয়া পারিশ্রমিক দাবি করেছেন পর্দার বাহুবলী। সেটি ১৫০ কোটিরও বেশি হতে পারে।

বাহুবলী সিরিজের আগে প্রভাসের ‘ছাত্রপতি’, ‘মিস্টার পারফেক্ট’, ‘ডার্লিং’, ‘মির্চি’ সিনেমা ব্যবসা সফল হয় প্রভাসের।

SR